বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর ২০২১ ইং; ১৩ই কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ; ২১শে রবিউল-আউয়াল ১৪৪৩ হিজরী
Home এএফডি কেমিক্যাল দুর্ঘটনা পরবর্তী উদ্ধার অভিযান বিষয়ক প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণী
RELEASE COPY-06-----
RELEASE COPY-04----
RELEASE COPY-03--------
RELEASE COPY-02--------
RELEASE COPY-01-----------

কেমিক্যাল দুর্ঘটনা পরবর্তী উদ্ধার অভিযান বিষয়ক প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণী

310
0

ঢাকা, ১৬ জুন: বাংলাদেশ জাতীয় কর্তৃপক্ষ রাসায়নিক অস্ত্র কনভেশনের ব্যবস্থাপনায় কেমিক্যাল দুঘর্টা পরবর্তী উদ্ধার অভিযানের দক্ষতাবৃদ্ধি সংক্রান্ত একটি প্রশিক্ষণ কোর্স: বিএপিআর-২ আজ বুধবার মিরপুরের ফায়ার সার্ভিস এর অডিটরিয়ামে শেষ হয়েছে।

তিন দিন ব্যাপী এ অনুষ্ঠানের সমাপনী দিনে প্রশিক্ষণার্থীদের মাঝে প্রধান অতিথি হিসাবে সনদ বিতরণ করেন মহাপরিচালক (সিএমআর), সশস্ত্র বাহিনী বিভাগ, কমডোর আরিফ আহমেদ মোস্তফা।

রাসায়নকি র্দুযোগ/দুঘটনা পরর্বতী উদ্ধার কাযক্রম ও র্দুযোগ ব্যবস্থাপনা সংশ্লষ্টি জনবলরে দক্ষতা বৃদ্ধরি জন্য বএিনএসডিব্লউিসি র্কতৃক পরচিালতি BAPCoR-2 প্রশক্ষিণে বভিন্নি মন্ত্রণালয়, সশস্ত্র বাহনিী, ফায়ার র্সাভসি ও সভিলি ডফিন্সে, বাংলাদশে পুলশি এবং বাংলাদশে আনসার ও ভডিপিহিতে মোট ২৮ জনকমকতা প্রশক্ষির্ণাথী হসিবেে অংশগ্রহণ করনে। উক্ত প্রশক্ষিণে প্রশক্ষির্ণাথীগণ রাসায়নকি অস্ত্র কনভনেশন (সডিব্লউিস)ি সর্ম্পকতি বাংলাদশেরে আইন ও বধিমিালাসমূহ, কমেক্যিাল ওয়ার ফয়োর এজন্টে সনাক্তকরণ, উদ্ধার সরঞ্জাম, ব্যক্তগিত নরিাপত্তা সরঞ্জামাদ,ি রাসায়নকি র্দুযোগ/দুঘটনায় জরুরী উদ্ধার কাযপরচিালনার কৌশল এবং হতাহত ব্যক্তদিরে চকিৎিসা ব্যবস্থাপনা সর্ম্পকতি তাত্ত্বকি ও ব্যবহারকি জ্ঞান অজন করনে।

প্রধান অতথিি উক্ত প্রশক্ষিণ আয়োজনরে জন্য বএিনএসডিব্লউিসি এবং প্রয়োজনীয় সহায়তা প্রদান করার জন্য ফায়ার র্সাভসি ও সভিলি ডফিন্সে কে ধন্যবাদ জ্ঞাপন করনে। তনিি আশা প্রকাশ করনে, যকেোন রাসায়নকি র্দুযোগ/দুঘটনা মোকাবলোয় বাংলাদশে ফায়ার র্সাভসি ও সভিলি ডফিন্সে, বাংলাদশে পুলশি,বাংলাদশে আনসার ও ভডিপিি এবং সশস্ত্র বাহনিীর সদস্যদরে দক্ষতাবৃদ্ধতিে প্রশক্ষিণটি গুরুত্বপূণ ভূমকিা রাখব।ে দক্ষ জনশক্তি গড়ে তোলার জন্য তনিি এ ধরণরে প্রশক্ষিণ কমসূচী অব্যাহত রাখার প্রয়োজনীয়তা ব্যক্ত করনে।

 

(310)

Close