শনিবার, ২৯শে ফেব্রুয়ারি ২০২০ ইং; ১৭ই ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ; ৪ঠা রজব ১৪৪১ হিজরী
Home নৌবাহিনী খুলনায় নৌবাহিনীর উদ্যোগে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য চালু হতে যাচ্ছে বিএন আশার আলো স্কুল
ASHAR ALO SCHOOL copy
ASHAR ALO SCHOOL copy

খুলনায় নৌবাহিনীর উদ্যোগে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য চালু হতে যাচ্ছে বিএন আশার আলো স্কুল

71
0

ঢাকা, ২৩ জানুয়ারি ২০২০ঃ খুলনায় নৌবাহিনীর উদ্যোগে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য চালু হতে যাচ্ছে ‘বিএন আশার আলো’ স্কুল। সম্প্রতি এ উপলক্ষে একটি পরিচিতিমূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা। এছাড়া, অন্যান্যের মধ্যে খুলনা অঞ্চলের উচ্চপদস্থ সামরিক-অসামরিক কর্মকর্তাবৃন্দ, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের আঞ্চলিক প্রধানগণ এবং স্কুলটির শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বৈশিষ্ট্য ও এর প্রতিকার এবং আশার আলো স্কুলের পরিচিতি তুলে ধরা হয় এবং অনুষ্ঠানে বক্তারা বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের প্রতি আরও সহানুভূতিশীল এবং এসব শিশুদের শিক্ষা, চিকিৎসা ও মানষিক বিকাশে আরও যতœশীল ভূমিকা পালনের আহবান জানান। পাশাপাশি স্কুলটির প্রচার, প্রসার, উন্নয়ন ও সফলতায় সকলের সহযোগিতা ও অংশগ্রহণের আহবান জানানো হয়।

উল্লেখ্য, আগামী ফেব্র“য়ারি মাসে স্কুলটির একাডেমিক কার্যক্রম শুরু হবে বলে আশা করা যায়। বর্তমানে স্কুলটিতে অটিজম, সেরিব্রাল পালসি, এডিএইচডি এবং ডাউন সিনড্রোম এ চারটি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের শিক্ষা ও সেবা প্রদান করা হবে। এ উপলক্ষ্যে স্কুলটিতে বিশেষায়িত ক্লাসরুম তৈরি ও শিক্ষক নিয়োগের কার্যক্রম সম্পন্ন হয়েছে। এছাড়া, নৌবাহিনীর মনোবিদ ও শিশু বিশেষজ্ঞ দ্বারা স্কুলটিতে সেবা প্রদান করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রেসিডেন্ট খুলনা ক্লাব প্রফেসর ড. কাজী হামিদ আসগর, সিভিল সার্জন খুলনা ডা. সুজত আহমেদ, ডন গ্র“পের চেয়ারম্যান মোঃ এরশাদ হোসেন রানা, খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি এস এম হাবিব, পিসি এফ ফুড ইন্ডাস্ট্রির মহাব্যবস্থাপক শরীফুল ইসলাম রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

(71)

Close