বুধবার, ১৯শে জানুয়ারি ২০২২ ইং; ৬ই মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৫ই জমাদিউস-সানি ১৪৪৩ হিজরী
Home বিমান বাহিনী গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে বাংলাদেশ বিমান বাহিনীর শান্তিরক্ষা কন্টিনজেন্ট প্রতিস্থাপন
WhatsApp Image 2022-01-04 at 12.13.36

গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে বাংলাদেশ বিমান বাহিনীর শান্তিরক্ষা কন্টিনজেন্ট প্রতিস্থাপন

58
0

ঢাকা, জানুয়ারি ০৪ঃ- বাংলাদেশ বিমান বাহিনী ডেমোক্রেটিক রিপাবলিক কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত ২টি কন্টিনজেন্টের মোট ২৪৬ জন শান্তিরক্ষী প্রতিস্থাপন করছে। বর্তমানে ডিআর কঙ্গোতে অবস্থানরত ২টি কন্টিনজেন্ট নতুন ২টি কন্টিনজেন্ট দ্বারা প্রতিস্থাপনের অংশ হিসেবে বিমান বাহিনীর ১৫০ জন সদস্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর একটি বিশেষ বিমানে (Boieng 787-8) মঙ্গলবার (০৪-০১-২০২২) ডিআর কঙ্গোর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। কন্টিনজেন্টের বাকি সদস্যরা আগামী ০৪ ফেব্রুয়ারি ২০২২ তারিখে ডিআর কঙ্গোতে গমন করবেন।

বাংলাদেশ বিমান বাহিনীর এই কন্টিনজেন্টগুলো ইউটিলিটি এভিয়েশন ইউনিট-১৯ ও এয়ার ট্রান্সপোর্ট ইউনিট-১২ নিয়ে গঠিত যার নেতৃত্বে থাকবেন যথাক্রমে এয়ার কমডোর মোঃ আব্দুল্লাহ আল-মামুন, বিএসপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি এবং গ্রুপ ক্যাপ্টেন মোঃ শরীফ মোস্তফা, বিপিপি, এফএডব্লিউসি, পিএসসি। উল্লেখ্য, ডিআর কঙ্গোয় বিবাদমান সংঘাত নিরসনে বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে সে দেশের সরকার এবং আপামর জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। তাদের অর্জিত এ সুনাম ও সাফল্য অক্ষুন্ন রেখে শান্তিরক্ষীরা ভবিষ্যৎ দিনগুলোতে যেন আরো উৎকর্ষতা অর্জন করতে পারেন, এ কামনা করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মোঃ শফিকুল আলম, বিবিপি, ওএসপি, বিএসপি, এনডিসি, এফএডব্লিউসি, পিএসসি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বর্হিগমন লাউঞ্জে কন্টিনজেন্ট এর সদস্যদের বিদায় জানান। এর আগে গত ০২ জানুয়ারি ২০২২ তারিখে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি ডিআর কঙ্গোগামী বিমান বাহিনী কন্টিনজেন্ট সমূহের সদস্যদের উদ্দেশ্যে ব্রিফিং প্রদান করেন। এসময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদেরকে সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমান বাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহ্বান জানান এবং করোনা ভাইরাস এর বিস্তার রোধ ও এতে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমাতে বিশেষ সতর্কতা অনুসরণের পরামর্শ দেন।

(58)

Close