শনিবার, ২৯শে ফেব্রুয়ারি ২০২০ ইং; ১৭ই ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ; ৪ঠা রজব ১৪৪১ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা গ্রাহক সেবায় ভিন্ন মাত্রা– পেনশনারের দোর গোড়ায় পেনশন সেবা
CGDF (3)
CGDF (2)

গ্রাহক সেবায় ভিন্ন মাত্রা– পেনশনারের দোর গোড়ায় পেনশন সেবা

206
0

ঢাকা, ০৫ ফেব্রুয়ারি : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত এবং বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল (সিএজি) জনাব মোহাম্মদ মুসলিম চৌধুরী-এর নির্দেশনার প্রেক্ষিতে সশস্ত্র বাহিনীর সামরিক ও অসামরিক কর্মকর্তা/কর্মচারীদের বেতন-ভাতাসহ অন্যান্য ব্যয় আইবাস++সফ্টওয়্যারের মাধ্যমে পরিশোধের কার্যক্রম চলমান রয়েছে।

ইতোমধ্যে মার্চ/২০১৯ খ্রি: পরবর্তী নতুন পেনশনারদের মাসিক পেনশন আইবাস++ এর মাধ্যমে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার অর্থাৎ ইএফটি করা হচ্ছে। ব্যাংক হতে মাসিক পেনশনগ্রহণকারী অবসরপ্রাপ্ত বাংলাদেশ সেনাবাহিনীর জুনিয়র কমিশন্ড অফিসার ও অন্যান্য পদবীর সেনাসদস্যগণের পেনশন আইবাস++ এর আওতায় ইএফটি এর মাধ্যমে বাংলাদেশ ব্যাংক হতে সরাসরি তাঁদের স্ব-স্ব ব্যাংক হিসাবে প্রেরণের পরিশোধের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এই কার্যক্রমের অংশ হিসেবে আজ বুধবার (০৫/০২/২০২০) সকালে অর্থ নিয়ন্ত্রক (আর্মি) পে-২ কার্যালয়ে কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) জনাব মোহাম্মদ জাকির হোসেন সীমিত পরিসরে অবসরপ্রাপ্ত জেসিও/ওআর’স গণের মাসিক পেনশন ইএফটি এর মাধ্যমে পরিশোধ করার কার্যক্রমের উদ্বোধন করেন। অনুষ্ঠানে তিনি এধরনের উদ্যোগ বয়স্ক পেনশনভোগীদের স্বস্তি প্রদান করবে মর্মে আশাবাদ ব্যক্ত করে সম্ভাব্য সংক্ষিপ্ত সময়ের মধ্যে শতভাগ পেনশনভোগীকে এ কার্যক্রমের আওতায় আনার নির্দেশনা প্রদান করেন।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর বেতন, ভাতা ও হিসাব পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এম মাসুদ আহমেদ, এনডিসি, পিএসসি, সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (এসএফসি, আর্মি) জনাব মোঃ নূরুল ইসলাম সহ বাংলাদেশ সেনাবাহিনী ও ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের ঊর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ কার্যক্রমের মধ্যে দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর জেসিও/ওআরগনের মাসিক পেনশন প্রদানের নতুনদ্বার উন্মোচিত হলো মর্মে বক্তারা অভিমত প্রকাশ করেন।

 

(206)

Close