বুধবার, ২৪শে জুলাই ২০১৯ ইং; ৯ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ; ২০শে জিলক্বদ ১৪৪০ হিজরী
Home বিমান বাহিনী ঘূর্নিঝড় ফনি মোকাবেলায় প্রস্তুত রয়েছে বিমান বাহিনীর সকল পরিবহন বিমান ও হেলিকপ্টার
ঘূর্নিঝড় ফনি মোকাবেলায় প্রস্তুত রয়েছে বিমান বাহিনীর সকল পরিবহন বিমান ও হেলিকপ্টার

ঘূর্নিঝড় ফনি মোকাবেলায় প্রস্তুত রয়েছে বিমান বাহিনীর সকল পরিবহন বিমান ও হেলিকপ্টার

66
0

ঢাকা, ০৩ মে ২০১৯ ঃ ঘূর্নিঝড় ফনি পরবর্তী উদ্ধার ও ত্রাণ তৎপরতার জন্য প্রস্তুত রাখা হয়েছে বাংলাদেশ বিমান বাহিনীর পরিবহন বিমান ও হেলিকপ্টারসমূহ। বিমান বাহিনী ঘাঁটি বাশারে খোলা হয়েছে দূর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্র। এখানে আজ বিকেলে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু, কুর্মিটোলায় পরিবহন বিমান সি-১৩০ এবং এএন-৩২ ঘূর্নিঝড় পরবর্তী উদ্ধার ও ত্রাণ তৎপরতা পরিচালনার জন্য প্রস্তুত রাখা হয়েছে। ঘূর্নিঝড় আক্রান্ত জনগণের তাৎক্ষনিক প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিতরণের জন্য তিনটি এএন-৩২ বিমান প্রস্তুত রাখা হয়েছে। ২টি এমআই-১৭ এবং ২টি এডব্লিউ-১৩৯ হেলিকপ্টার প্র¯ু‘ত রাখা হয়েছে ক্ষয়ক্ষতি নিরূপন, ত্রাণ বিতরণ ও মেডিক্যাল ইভাকুয়েশনের জন্য। মেডিক্যাল ইভাকুয়েশনের জন্য ৩টি এল-৪১০ বিমানও প্রস্তুত রয়েছে। এছাড়া ৩টি টিম প্রস্তুত রাখা হয়েছে দুর্যোগপূর্ণ এলাকায় উদ্ধার অভিযান পরিচালনার জন্য। অন্যান্য হেলিকপ্টারও প্রস্তুত রয়েছে প্রয়োজনীয় মূহূর্তে ব্যবহারের জন্য ।

৩টি এএন-৩২ বিমানের মাধ্যমে প্যারাসুটের সাহায্যে দুর্যোগপূর্ণ এলাকায় বিতরণের জন্য ১৫০০ প্যাকেট ত্রাণ প্রস্তত রাখা হয়েছে। এদিকে বিমান বাহিনী ঘাঁটি মতিউর রহমান বরিশাল বিমান বন্দরে প্রয়োজনীয় জনবল ও বিমান মোতায়েনের জন্য প্রস্তুত রয়েছে।

(66)

Close