মঙ্গলবার, ২৫শে জুন ২০১৯ ইং; ১১ই আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ; ২০শে শাওয়াল ১৪৪০ হিজরী
Home নৌবাহিনী চীনে অনুষ্ঠিতব্য ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ এ অংশ নিতে নৌবাহিনীর যুদ্ধজাহাজ প্রত্যয় এর চট্টগ্রাম ত্যাগ
PTY 2--- WEB
PTY 2--- WEB

চীনে অনুষ্ঠিতব্য ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ এ অংশ নিতে নৌবাহিনীর যুদ্ধজাহাজ প্রত্যয় এর চট্টগ্রাম ত্যাগ

57
0

ঢাকা, ২৯ মার্চ ২০১৯ঃ আগামী ২২ হতে ২৫ এপ্রিল ২০১৯ চীনে অনুষ্ঠিতব্যæ70th Anniversary of PLA (Navy) উপলক্ষে ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ (International Fleet Review) এ অংশগ্রহণের জন্য বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ প্রত্যয় চট্টগ্রাম নৌজেটি ত্যাগ করেছে। আজ শুক্রবার (২৯-০৩-২০১৯ ) জাহাজটি চট্টগ্রাম নৌজেটি ত্যাগের প্রাক্কালে নৌবাহিনীর ঐতিহ্যবাহী রীতি অনুযায়ী সুসজ্জিত বাদকদল বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে জাহাজটিকে বিদায় জানায়। এ সময় কমান্ডার বিএন ফ্লিট কমডোর এম কামরুল হক চৌধুরীসহ স্থানীয় নৌকর্মকর্তা, নাবিক এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

চারদিন ব্যাপী এই মহড়ায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, যুদ্ধবিমান এবং সামরিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করবেন। বানৌজা প্রত্যয় জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এম এম মেহেদী হাসান এর নেতৃত্বে ২৪জন কর্মকর্তাসহ সর্বমোট ১১৭জন নৌসদস্য এ মহড়ায় অংশগ্রহণ করবে।

নৌবাহিনী জাহাজের এই আন্তর্জাতিক মহড়ায় অংশগ্রহণের ফলে বাংলাদেশ ও অংশগ্রহণকারী বিভিন্ন দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ এবং নৌ নিরাপত্তা বিষয়ক কূটনৈতিক সম্পর্ক জোরদার হওয়াসহ নৌসদস্যদের পেশাগত মান উন্নয়ন সম্ভব হবে। উল্লেখ্য, নৌ মহড়া ও শুভেচ্ছা সফর শেষে জাহাজটি আগামী ১৮ মে ২০১৯ তারিখে দেশে প্রত্যাবর্তন করবে।

(57)

Close