সোমবার, ১০ই আগস্ট ২০২০ ইং; ২৬শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ; ১৮ই জিলহজ্জ ১৪৪১ হিজরী
Home প্রতিরক্ষা মন্ত্রণালয় জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন করলেন প্রতিরক্ষা সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি
RELEASE COPY-03-----
ISPR0833-----------

জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন করলেন প্রতিরক্ষা সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি

46
0

ঢাকা, ২০ জুলাই ২০২০:  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে সারাদেশে এককোটি বৃক্ষের চারা রোপণে মাননীয় প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষা মন্ত্রী শেখ হাসিনা-র ঘোষণা অনুসারে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে আজ সোমবার      (২০ জুলাই ২০২০) প্রতিরক্ষা সচিব ড. মো আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি রাজধানীর শেরেবাংলা নগরস্থ গণভবন কমপ্লেক্সে অবস্থিত প্রতিরক্ষা মন্ত্রণালয় চত্বরে একটি ফলজ বৃক্ষ (লটকন গাছের চারা) রোপণ পূর্বক এ মন্ত্রণালয়ের “বৃক্ষরোপণ কর্মসূচী-২০২০” এর শুভ উদ্বোধন করেন।

 

উক্ত অনুষ্ঠানে এ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সেলিনা হক, ড. মো. মাহামুদ-উল-হক, মোঃ সফিকুল আহম্মদ, যুগ্নসচিব (পূর্ত ও উন্নয়ন) ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাহফুজ আলম এবং বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এবছর বৃক্ষরোপন অভিযানের প্রতিপাদ্য বিষয় হচ্ছে “সবুজবৃক্ষ-নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”।

বৃক্ষরোপন অভিযান-২০২০ এ প্রতিরক্ষা মন্ত্রণালয় ও অধীনস্থ অধিদপ্তর/দপ্তর/সংস্থায় নানা প্রজাতির ফলজ, বনজ ও ঔষধি  বৃক্ষসহ সৌন্দর্য্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের চারা রোপন করা হবে।

দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে জাতির পিতার জন্মশত বার্ষিকীকে বিশেষ অর্থবহ করে তুলতে সকলকে স্বপ্রণোদিত হয়ে অধিক পরিমাণে বৃক্ষরোপণের উদ্যোগ নিতে প্রতিরক্ষা সচিব সকলের প্রতি আহবান জানান।

(46)

Close