সোমবার, ১২ই এপ্রিল ২০২১ ইং; ২৯শে চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ; ২৮শে শাবান ১৪৪২ হিজরী
Home হোম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন বিমান ও হেলিকপ্টারের মাধ্যমে উড্ডয়ন শৈলী প্রদর্শন
IMG-20210325-WA0000

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন বিমান ও হেলিকপ্টারের মাধ্যমে উড্ডয়ন শৈলী প্রদর্শন

32
0

ঢাকা, ২৬ মার্চ ২০২১ঃ- হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে শুক্রবার (২৬-০৩-২০২১) বাংলাদেশ বিমান বাহিনী এক মনোজ্ঞ উড্ডয়ন শৈলী প্রদর্শন করে। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এর দিক নির্দেশনায় বিমান বাহিনীর বিভিন্ন ধরণের বিমান ও হেলিকপ্টারের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের আকাশে ১০১ (একশত এক) ও ৫০ (পঞ্চাশ) তৈরির উড্ডয়ন শৈলী প্রদর্শন করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবাষির্কী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপনে উচ্ছ্বসিত ও আনন্দিত বাংলার আকাশ ও বাতাস। এই উচ্ছ্বাসের অংশ হিসেবে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ বিমান বাহিনীর দক্ষ বৈমানিকগণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবাষির্কী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এই মনোজ্ঞ উড্ডয়ন শৈলীর মাধ্যমে বাংলার আকাশে অতি মমতায় এঁকে দেয় ‘১০১ (একশত এক) ও ৫০ (পঞ্চাশ)’। বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন বিমান ও হেলিকপ্টারের সমন্বয়ে এই মনোমুগ্ধকর প্রদর্শনীতে বিমান বাহিনীর দক্ষ বৈমানিকগণ বাংলাদেশের নীলাকাশে ফরমেশন ফ্লাইং-এর মাধ্যমে ১০১ (একশত এক) ও ৫০ (পঞ্চাশ) তৈরি করে সমগ্র জাতির উৎসব ও উচ্ছ্বাসের রঙে যোগ করে এক নতুন মাত্রা।

এ লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনীর বিমান ও হেলিকপ্টার সমূহ দেশের বিভিন্ন স্থানের আকাশে উড়ে গিয়ে সাধারণ জনগণের মাঝে বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আনন্দকে আরো আনন্দঘন করে এবং বিমান বাহিনীর বৈমানিকগণ এই উড্ডয়ন শৈলী প্রদর্শনের মাধ্যমে তাদের নিপূণ পেশাদারিত্তের পরিচয় দিয়ে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখে। জাতির এই আনন্দঘন মাহেন্দ্রক্ষণে সকলের সাথে একাত্ম বাংলাদেশ বিমান বাহিনী।

(32)

Close