বুধবার, ২০শে জানুয়ারি ২০২১ ইং; ৭ই মাঘ ১৪২৭ বঙ্গাব্দ; ৬ই জমাদিউস-সানি ১৪৪২ হিজরী
Home হোম জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালিতে যোগদানের উদ্দেশে বিমান বাহিনী কন্টিনজেন্টর ঢাকা ত্যাগ
IMG_0049 copy--

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালিতে যোগদানের উদ্দেশে বিমান বাহিনী কন্টিনজেন্টর ঢাকা ত্যাগ

222
0

ঢাকা, ০৬ জানুয়ারিঃ- বাংলাদেশ বিমান বাহিনী রিপাবলিক মালীতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (MINUSMA) নিয়োজিত কন্টিনজেন্ট প্রতিস্থাপন করতে যাচ্ছে। প্রতিস্থাপন কর্মসূচীর অংশ হিসেবে বিমান বাহিনীর ১১০ জন সদস্য বুধবার (০৬-০১-২০২১) জাতিসংঘ কর্তৃক বাংলাদেশ বিমানের একটি ভাড়াকরা বিমানে মালির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

বাংলাদেশ বিমান বাহিনীর এই কন্টিনজেন্টের নেতৃত্ব দিবেন গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক, এনডিসি, পিএসসি। উল্লেখ্য, মালিতে বিবাদমান সংঘাত নিরসনে বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে সে দেশের সরকার এবং আপামর জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তাঁদের অর্জিত এ সুনাম ও সাফল্য অক্ষুন্ন রেখে শান্তিরক্ষীরা ভবিষ্যৎ দিনগুলোতে যেন আরো উৎকর্ষতা অর্জন করতে পারে, এ কামনা করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ বিমানবন্দরে উপস্থিত থেকে তাদেরকে বিদায় জানান। এর আগে ২১ ডিসেম্বর ২০২০ তারিখে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি মালিগামী বিমান বাহিনী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশে ব্রিফিং প্রদান করেন।

এসময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদেরকে সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমান বাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহবান জানান এবং করোনা ভাইরাস এর বিস্তার রোধ ও এতে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমাতে বিশেষ সতর্কতা অনুসরনের পরামর্শ দেন।

(222)

Close