শনিবার, ১লা অক্টোবর ২০২২ ইং; ১৬ই আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৪ঠা রবিউল-আউয়াল ১৪৪৪ হিজরী
Home প্রতিরক্ষা মন্ত্রণালয় ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট কর্তৃক জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী পালন
DSC_0799

ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট কর্তৃক জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী পালন

34
0

ঢাকা, ১৫ আগস্ট ২০২২: জাতীয় শোক দিবস ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালন করেছে ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট। আজ ১৫ আগস্ট ২০২২ জাতীয় শোক দিবস উপলক্ষে সিজিডিএফ কার্যালয়ের  মিলনায়তনে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

 

জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এ দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট এর প্রধান কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) জনাব মনোয়ারা হাবীব। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন যে, জাতির পিতা হারানোর শোককে শক্তিতে রুপান্তরিত করে তাঁর আদর্শকে ধারণ করে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সকলকে এগিয়ে যেতে হবে। তিনি তাঁর বক্তব্যে স্বাধীন বাংলাদেশে অত্যন্ত স্বল্প সময়ে পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ সংবিধান প্রণয়ন, রাষ্ট্রের আর্থিক ব্যবস্থাপনায় শৃংখলা আনয়ন, মিলিটারি একাউন্টস ডিপার্টমেন্ট এর প্রতিষ্ঠার মাধ্যমে সশস্ত্র বাহিনীর সার্বিক Financial Discipline প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদানের কথা স্মরণ করেন।

 

সভায় সিজিডিএফ কার্যালয়ের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। এর আগে সিজিডিএফ কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণারে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে জাতীয় শোক দিবসের কার্যক্রম শুরু হয়। এর পর বঙ্গবন্ধুর উপর একটি তথ্যবহুল ডকুমেন্টরি প্রদর্শন করা হয়। ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের কর্মকর্তা এবং কর্মচারীগণের আবৃত্তি ও বক্তব্যের মাধ্যমে ফুটে ওঠে বঙ্গবন্ধুর শৈশব থেকে বর্ণাঢ্য রাজনৈতিক জীবন এবং স্বাধীন  বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান।

 

(34)

Close