বুধবার, ২৪শে জুলাই ২০১৯ ইং; ৯ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ; ২০শে জিলক্বদ ১৪৪০ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা- ২০১৯ উদ্যাপন
IMG_6192---
IMG_4905---

ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা- ২০১৯ উদ্যাপন

34
0

ঢাকা, ০৬ ফেব্রুয়ারি ২০১৯ ঃ ঢাকা সেনানিবাসস্থ ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল এন্ড কলেজে মঙ্গলবার (০৫-০২-২০১৯) আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা- ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ, এসইউপি, আরসিডিএস, পিএসসি, পিএইচডি, কমান্ড্যান্ট, ন্যাশনাল ডিফেন্স কলেজ, অনুষ্ঠানের শুরুতে বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে সমাপনী দিনের প্রতিযোগিতার উদ্বোধন করেন।
চারটি হাউসের শিক্ষার্থীদের মধ্যে ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে জাহানারা ইমাম হাউস ও রানার আপ হয় সুফিয়া কামাল হাউস । শিক্ষার্থীদের বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা এবং ‘সংস্কৃতি ও বাংলাদেশ’ নামক ডিসপ্লে অনুষ্ঠিত হয়। প্রায় ৩০০০ শিক্ষার্থীর স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ এবং অভিভাবক ও আমন্ত্রিত অতিথিবর্গের আগমনে বিদ্যালয় প্রাঙ্গন মুখরিত হয়ে উঠে। প্রধান অতিথি ও বিশেষ অতিথি বেগম নিগার সুলতানা খালেদ এবং আমন্ত্রিত অতিথিবর্গ প্রতিযোগিতা ও মনোজ্ঞ ডিসপ্লেটি উপভোগ করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ, চারিত্রিক বিকাশ এবং মানবিক মূল্যবোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে ওঠার তাগিদ দেন। তিনি শিক্ষার্থীদেরকে আলোকিত মানুষ ও প্রকৃত দেশপ্রেমিক হওয়ার পাশাপাশি প্রযুক্তির সর্বশেষ জ্ঞান সম্পন্ন আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ গ্রহণ করার পরামর্শ দেন। প্রতিষ্ঠানের অধ্যক্ষ, কর্নেল মোঃ মোস্তাফিজুর রহমান শিক্ষার্থীদের পরিপূর্ণ মানসিক বিকাশ ও মানবিক মূল্যবোধ সম্পন্ন প্রকৃত মানুষ হবার জন্য লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক ও খেলাধুলার মাধ্যমে মন ও শরীর গঠনের উপর গুরুত্ব আরোপ করেন।
অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতিম-লী, অধ্যক্ষবৃন্দ, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং পরিচালনা পর্ষদের সদস্যগণ উপস্থিত ছিলেন।

(34)

Close