সর্বশেষ সংবাদ

ঢাকা ক্যান্ট গার্লস পাবলিক স্কুল ও কলেজে এর মেধা উৎসব – ২০১৭ সমাপ্ত

ঢাকা, ২৩ সেপ্টে¤¦র :- ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস স্কুল ও কলেজ এর মেধা উৎসব- ২০১৭ আজ শনিবার (২৩-৯-২০১৭) ঢাকা সেনানিবাসস্থ কলেজ প্রঙ্গণে সমাপ্ত হয়। মেধা উৎসব- ২০১৭ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এরিয়া কমান্ডার, লজিস্টিকস্ এরিয়া এবং প্রধান পৃষ্ঠপোষক ঢাকা ক্যান্ট গার্লস পাবলিক স্কুল ও কলেজ, মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান। প্রধান অতিথি বিজয়ী শিক্ষার্থীদের মাঝ পুরস্কার বিতরণ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে, শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ, চারিত্রিক বিকাশ এবং মানবিক মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক হিসেবে গড়ে ওঠার তাগিদ প্রদান করেন। তিনি ছাত্রীদেরকে আলোকিত মানুষ ও প্রকৃত দেশপ্রেমিক হওয়ার পাশাপাশি প্রযুক্তির সর্বশেষ জ্ঞান সম্পন্ন আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ গ্রহণ করার পরামর্শ দেন। প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সালমা বেগম তার বক্তব্যে শিক্ষার্থীদের পরিপূর্ণ বিকাশের জন্য একাডেমিক শিক্ষার পাশাপাশি চরিত্র গঠনের উপর গুরুত্বারোপ করেন। মেধা উৎসবে বই পড়া প্রতিযোগিতা, হাতের লেখা প্রতিযোগিতা (বাংলা ও ইংরেজি), সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, গল্প লেখা প্রতিযোগিতা, বানান প্রতিযোগিতা (বাংলা ও ইংরেজি), বিজ্ঞান, কারুশিল্প ও দেয়ালিকা প্রদর্শনী ইত্যাদি বিষয়ের আয়োজন করা হয়। এ উপলক্ষে বিজ্ঞান প্রজেক্ট, কারুশিল্প ও চিত্রাঙ্কন প্রদর্শনীর আয়োজন করা হয়। মেধা উৎসবে সকল শ্রেণির সকল ছাত্রীরা অংশগ্রহণ করে। এটাই মেধা উৎসবের অন্যতম লক্ষ্য। উল্লেখ্য, গত ১৬ আগষ্ট মেধা উৎসব-২০১৭ এর উদ্বোধন করেন পরিচালনা পর্ষদের সভাপতি ও সদর দপ্তর ৮৬ স্বতন্ত্র সিগন্যাল ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: ওয়াহিদ-উজ-জামান।

অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে, মেঘনা গ্রুপের চেয়ারম্যান, পরিচালনা পর্ষদের সভাপতিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতিমন্ডলী, অধ্যক্ষবৃন্দ, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।