সোমবার, ২৬শে আগস্ট ২০১৯ ইং; ১১ই ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ; ২৩শে জিলহজ্জ ১৪৪০ হিজরী
Home সেনা বাহিনী ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযান-২০১৯ এর উদ্বোধন
ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযান-২০১৯ এর উদ্বোধন

ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযান-২০১৯ এর উদ্বোধন

299
0

ঢাকা, ২৫ জুলাই ২০১৯ ঃ ঢাকা সেনানিবাস এলাকায় ডেঙ্গু নির্মূল অভিযান শুরু হয়েছে। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিজিবিএম, বিজিবিএমএস, পিএসসি জি আজ বৃহ¯পতিবার (২৫-০৭-২০১৯) ঢাকা সেনানিবাসস্থ অফির্সাস ক্লাব প্রাঙ্গনে ডেঙ্গু নির্মূল অভিযান-২০১৯ এর উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে সেনাবাহিনী প্রধান তাঁর সংক্ষিপ্ত ভাষণে বলেন ——————————————————— (ভাষণের কপি সংযুক্ত) ———————————————-।

ডেঙ্গু রোগ যাতে আশংকাজনিতভাবে বৃদ্ধি পেতে না পারে সে জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সামরিক ও অসামরিক সদস্য এবং তাদের পরিবারবর্গের প্রয়োজনীয় প্রতিরোধমূলক সচেতনতা তৈরির লক্ষ্যে এবং ঢাকা সেনানিবাস ও আশে পাশের এলাকায় ডেঙ্গু সম্পর্কে সচেতনতা ও প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে এ অভিযান পরিচালনা করা হচ্ছে।

ডেঙ্গু নির্মূল অভিযান-২০১৯ এ সেনাবাহিনী প্রধান সস্ত্রীক উপস্থিত ছিলেন। এছাড়াও সেনাবাহিনীর উচ্চ পর্যায়ের সেনা কর্মকর্তা ও তাদের পরিবারবর্গ এবং সেনানিবাসের অন্তর্ভুক্ত সকল স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উক্ত ডেঙ্গু নির্মূল অভিযানে অংশগ্রহণ করেন ।

উল্লেখ্য, ডেঙ্গু একটি ভাইরাস জনিত রোগ, যা ডেঙ্গু ভাইরাস দ্বারা আক্রান্ত এডিস মশার কামড়ের মাধ্যমে ছড়ায়। বছরের অন্যান্য সময় এই রোগে আক্রান্ত রোগীর সংখ্যা কম থাকলেও বর্ষাকালে এই রোগের প্রাদুর্ভাব বেড়ে যায়।

 

(299)

Close