সোমবার, ২৬শে আগস্ট ২০১৯ ইং; ১১ই ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ; ২৩শে জিলহজ্জ ১৪৪০ হিজরী
Home সেনা বাহিনী ঢাকা সেনানিবাস এলাকায় নতুন সড়ক উদ্বোধন করলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র

ঢাকা সেনানিবাস এলাকায় নতুন সড়ক উদ্বোধন করলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র

65
0

ঢাকা, ১১ মে ২০১৬:- ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র জনাব আনিসুল হক প্রধান অতিথি হিসেবে আজ বুধবার (১১-৫-২০১৬) ঢাকা সেনানিবাসের নির্ধারিত অংশের সড়ক উদ্বোধন করেন।

ঢাকা সেনানিবাসের রজনীগন্ধা-বনানী সংযোগ সড়কটি কাফরুল-মিরপুর এলাকার সাথে বনানী-উত্তরা-গুলশানগামী যানবাহনের প্রধান রুট। এই সড়কটির পাশেই শহীদ উত্তম লেঃ আনোয়ার গার্লস স্কুল অ্যান্ড কলেজ আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবং মুসলিম মডার্ণ স্কুল থাকায় ছাত্র-ছাত্রী ও অভিভাবকসহ সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গ যাতায়াত করে থাকেন। এ কারণে সেনানিবাসের অন্যতম প্রধান এই সড়কটিতে অধিকাংশ সময়ই যানজট সৃষ্টি হতো। উক্ত যানজট এড়ানোর লক্ষ্যে সংযোগ সড়কটির উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হয়। জনসাধারণের ব্যবহারের জন্য গৃহিত এ প্রকল্পটি এক বছর মেয়াদকালে সম্পন্ন করার উদ্দেশ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অর্থায়নে গত ১৭ মে ২০১৫ তারিখে বাস্তবায়ন কাজ শুরু হয়। ১৫ মিটার প্রস্থের ৪ লেন বিশিষ্ট এ রাস্তাটি ৯৫০ মিটার দৈর্ঘ্য এবং এতে ১২৩৪ মিটার দৈর্ঘ্য টাইলস পেভমেন্টের ফুটপাতসহ ড্রেন এবং ১১৬৯ মিটার দৈর্ঘ্যরে সীমানা প্রাচীর নির্মাণ করা হয়েছে।

City Mayor inaugurates road at Cantonment (11-5-16) (1)উক্ত পদাতিক সরণী উন্নয়ন প্রকল্পটি বাংলাদেশ সেনাবাহিনীর স্পেশাল ওয়ার্কস অর্গানাইজেশন (পশ্চিম)- এর সার্বিক তত্ত্বাবধানে ১৭ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন কর্তৃক সম্পাদন করা হয়। প্রকল্পের সাথে সংশ্লিষ্ট সেনাসদস্যগণের অক্লান্ত পরিশ্রমে পুরো কাজটি নির্দিষ্ট সময়ের ২ মাস পূর্বেই সম্পন্ন করা সম্ভব হয়েছে।

প্রকল্প বাস্তবায়নের প্রতিটি ক্ষেত্রে সর্বোচ্চ মান নিশ্চিত করা হয়েছে। এই প্রকল্পটি বাস্তবায়নের ফলে প্রতিনিয়ত স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রী ও অভিভাবকসহ সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গের যাতায়াত ব্যবস্থা উন্নত, সহজতর ও নিরাপদ হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সামরিক ও অসামরিক উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, প্রকল্পের সাথে সংশ্লিষ্ট ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কর্মকর্তাবৃন্দ এবং সেনাবাহিনীর জেসিও এবং অন্যান্য পদবির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

(65)

Close