বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০১৯ ইং; ৪ঠা আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ; ১৮ই মুহাররম ১৪৪১ হিজরী
Home বিমান বাহিনী নবনিযুক্ত বিমান বাহিনী প্রধানের এয়ার মার্শাল র‌্যাংক ব্যাজ পরিধান
W-02
W - 03

নবনিযুক্ত বিমান বাহিনী প্রধানের এয়ার মার্শাল র‌্যাংক ব্যাজ পরিধান

16
0

ঢাকা, ১৪ জুন:- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তার কার্যালয়ে বৃহস্পতিবার (১৪-০৬-২০১৮) নবনিযুক্ত বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত-কে এয়ার মার্শাল ব্যাংক ব্যাজ পরিয় দেন সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এবং নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ ।

এ সময় মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব:) তারিক আহমেদ সিদ্দিক, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর বিকেলে বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত টুঙ্গিপাড়ায় স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পস্তবক অর্পণের পর বিমান বাহিনী প্রধান বঙ্গবন্ধুর সমাধিবেদির সামনে কিছুক্ষণ নীরবতা পালন করেন এবং বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। এ সময় বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে বিমান বাহিনী প্রধান হিসেবে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাৎ বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তার অফিসিয়াল কর্মকান্ড শুরু করেন।

বিমান বাহিনী প্রধান শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ শেষে বিমান বাহিনী সদর দপ্তরে এসে পৌঁছালে বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এছাড়াও তিনি বিমান বাহিনী সদর দপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন।

উল্লেখ্য যে, গত ১২ জুন ২০১৮ তারিখ অপরাহ্নে বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রাক্তন বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার এর নিকট থেকে বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের দায়িত্বভার আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন।

(16)

Close