শুক্রবার, ২৯শে মে ২০২০ ইং; ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ; ৫ই শাওয়াল ১৪৪১ হিজরী
Home হোম নেপালের সেনাবাহিনী প্রধানের শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণ
REL - 04
REL - 03
REL - 01

নেপালের সেনাবাহিনী প্রধানের শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণ

132
0

ঢাকা, ১৩ জানুয়ারি ২০২০ঃ বাংলাদেশে সফররত নেপালের সেনাবাহিনী প্রধান জেনারেল পুর্না চন্দ্র থাপা (General Purna Chandra Thapa) আজ সোমবার (১৩-০১-২০২০) ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে শাহাদৎবরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেনাকুঞ্জে তাঁকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল “গার্ড অব অনার’ প্রদান করে। গার্ড অব অনার শেষে সেনাকুঞ্জে তিনি বৃক্ষরোপন করেন। এছাড়াও, তিনি আজ সশন্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসার (পিএসও) এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।
উল্লেখ্য, জেনারেল পুর্না চন্দ্র থাপা এর নেতৃত্বে ০৫ সদস্যের নেপাল সেনাবাহিনীর একটি প্রতিনিধি দল ৪ দিনের রাষ্ট্রীয় সফরে গত ১২ জানুয়ারি ২০২০ তারিখ ঢাকায় আগমন করেন। সফরকালে প্রতিনিধি দলটি বাংলাদেশ সেনা, নৌ ও বিমানবাহিনী প্রধানগণের সঙ্গে পৃথকভাবে সৌজন্য সাক্ষাৎ করবেন।
এছাড়াও তাঁরা ন্যাশনাল ডিফেন্স কলেজ, ডিফেন্স সার্ভিস কমান্ড এন্ড স্টাফ কলেজ, কম্বাইন্ড মিলিটারি হসপিটাল (সিএমএইচ), বাংলাদেশ অর্ডন্যান্স ফ্যাক্টরি ও বাংলাদেশ মেশিন টুলস্ ফ্যাক্টরি পরিদর্শন করবেন। সফর শেষে প্রতিনিধি দলটি আগামী ১৫ জানুয়ারি নিজ দেশে প্রত্যাবর্তন করবেন।

(132)

Close