বুধবার, ২১শে আগস্ট ২০১৯ ইং; ৬ই ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ; ১৮ই জিলহজ্জ ১৪৪০ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা ন্যাশনাল ডিফেন্স কলেজে “সন্ত্রাসবাদ ও সন্ত্রাসবাদ প্রতিরোধ: বাংলাদেশ প্রেক্ষিত’’ বিষয়ে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত
SEMINAR ON TERRORISM AND COUNTER TERRORISM
SEMINAR ON TERRORISM AND COUNTER TERRORISM
SEMINAR ON TERRORISM AND COUNTER TERRORISM
SEMINAR ON TERRORISM AND COUNTER TERRORISM

ন্যাশনাল ডিফেন্স কলেজে “সন্ত্রাসবাদ ও সন্ত্রাসবাদ প্রতিরোধ: বাংলাদেশ প্রেক্ষিত’’ বিষয়ে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত

8
0

ঢাকা,০৫ ডিসেম্বর ২০১৬: ঢাকার মিরপুর সেনানিবাসে অবস্থিত ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি)-এর মিলনায়তনে আজ সোমবার (০৫-১২-২০১৬) “সন্ত্রাসবাদ ও সন্ত্রাসবাদ প্রতিরোধ: বাংলাদেশ প্রেক্ষিত’’ বিষয়ে দিনব্যাপী এক সেমিনার অনুষ্ঠিত হয়। সাবেক সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ নুর উদ্দিন খান, পিএসসি (অব:) সেমিনারে প্রধান অতিথি এবং বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনষ্টিট্উিট (বিইআই) এর প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী সাবেক রাষ্ট্্রদুত জনাব ফারুক সোবহান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া, বাংলাদেশ ইনষ্টিটিউট অব ইন্টারন্যাশনাল এন্ড ষ্ট্র্যাটেজিক ষ্ট্যাডিজ (বিআইআইএসএস) এর মহাপরিচালক মেজর জেনারেল কে এম আব্দুর রহমান, এনডিসি,পিএসসি সেমিনারে সঞ্চালকের দায়িত্ব পালন করেন।

ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ারদী, বিবি, এসবিপি, এনডিসি, ্্পিএসসি আজ সোমবার সকালে সেমিনারের উদ্বোধন করেন। এছাড়াও, বন্ধু প্রতীম ১২টি দেশের ২৬ জন উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাসহ ন্যাশনাল ডিফেন্স কোর্সের ৭৮ জন এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্সের ৩৫ জন প্রশিক্ষনার্থী কর্মকর্তা সেমিনারে অংশ নেন। সেমিনারে আর্মড ফোর্সেস ওয়ার কোর্সের একটি নির্বাচিত দল, ব্রিগেডিয়ার জেনারেল শাহেদুল আনাম খান, এনডিসি, পিএসসি (অব:), র‌্যাবের মহাপরিচালক জনাব বেনজীর আহমেদ এবং প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তৌহিদ-উল-ইসলাম, পিএসসি কর্তৃক বাংলাদেশে সন্ত্রাসবাদ ও তার প্রতিকারের ব্যাপারে চারটি গুরুত্বপূর্ণ গবেষনাপত্র উপস্থাপন করা হয়। প্রধান অতিথি হিসেবে সাবেক সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ নূর উদ্দিন খান, পিএসসি (অব:) তাঁর সমাপনী বক্তৃতায় বাংলাদেশে সন্ত্রাসবাদ ও তার প্রতিকার বিষয়ে আলোকপাত করেন। বিশেষ অতিথি সাবেক রাষ্ট্রদূত জনাব ফারুক সোবহানও বাংলাদেশে সন্ত্রাসবাদ বিষয়ে তাঁর মতামত ব্যক্ত করেন। প্রধান অতিথি ও বিশেষ অতিথি এ ধরনের একটি গুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনার আয়োজনের উদ্যেগ গ্রহণের জন্্য ন্যাশনাল ডিফেন্স কলেজকে সাধুবাদ জানান।

সেমিনারে উল্লেখযোগ্য সংখ্যক বিশিষ্ট বুদ্ধিজীবি এবং দেশী-বিদেশী উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।

(8)

Close