বুধবার, ১৯শে জানুয়ারি ২০২২ ইং; ৬ই মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৫ই জমাদিউস-সানি ১৪৪৩ হিজরী
Home হোম ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) এবং সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ (ডিএসসিএসসি) এর পরিচালনা পর্ষদের ১৮তম যৌথ সভা অনুষ্ঠিত  

ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) এবং সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ (ডিএসসিএসসি) এর পরিচালনা পর্ষদের ১৮তম যৌথ সভা অনুষ্ঠিত  

95
0

ঢাকা, ০২ ডিসেম্বর ২০২১: ন্যাশনাল ডিফেন্স কলেজ এবং সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ এর পরিচালনা পর্ষদের ১৮তম যৌথ সভা বৃহস্পতিবার (০২-১২-২০২১) শেরে বাংলা নগরস্থ গণভবনে অনুষ্ঠিত হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিচালনা পর্ষদের সভাপতি হিসাবে উক্ত যৌথ সভায় সভাপতির আসন অলংকৃত করেন।

উক্ত সভায় মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা, সেনাবাহিনী প্রধান, নৌবাহিনী প্রধান, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল ষ্টাফ অফিসার, অর্থ মন্ত্রণালয় (অর্থ বিভাগ), প্রতিরক্ষা মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের (মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ) সিনিয়র সচিব/ সচিববৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর উপাচার্যগণ উপস্থিত ছিলেন।

সভার শুরুতে মাননীয় প্রধানমন্ত্রী তাঁর উদ্বোধনী বক্তব্যে বাংলাদেশের বর্তমান আর্থ-সামাজিক উন্নয়নের অগ্রযাত্রায় সশস্ত্র বাহিনীর ভূমিকার প্রসংশা করেন এবং বাংলাদেশের সশস্ত্র বাহিনীর উন্নয়ন এবং আধুনিকায়নে তাঁর সরকারের অব্যাহত সহযোগিতার কথা বিশেষভাবে উল্লেখ করেন। মাননীয় প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে যুগোপযোগী ও উচ্চমানসম্পন্ন শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে সশস্ত্র বাহিনীর সদস্যদের দক্ষতা বৃদ্ধিতে বিশেষ অবদান রাখায় এনডিসি এবং ডিএসসিএসসি এর কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

সভায় এনডিসি এবং ডিএসসিএসসি এর কমান্ড্যান্টদ্বয় নিজ নিজ প্রতিষ্ঠানের কার্যক্রমের উপর পর্যায়ক্রমে সংক্ষিপ্ত বিবরণী প্রদান করেন। পরিচালনা পর্ষদের বিগত সভা সমূহে গৃহীত সিদ্ধান্তসমূহের অগ্রগতি পর্যালোচনা করতঃ ১৮তম সভার এজেন্ডা অনুযায়ী উপস্থাপিত বিষয়ে বিস্তারিত আলোচনার আলোকে সিদ্ধান্ত গৃহীত হয়। সভা শেষে প্রতিষ্ঠান দুটির কমান্ড্যান্টগণ মাননীয় প্রধানমন্ত্রীকে এনডিসি ও ডিএসসিএসসি’র শিক্ষা ও প্রশিক্ষনের উন্নয়নের জন্য যথাযথ সহায়তা ও দিক নির্দেশনা প্রদানের জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

(95)

Close