মঙ্গলবার, ২৬শে মার্চ ২০১৯ ইং; ১২ই চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ; ১৮ই রজব ১৪৪০ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৮ এর গ্র্যাজুয়েশন ডিনার অনুষ্ঠিত
166
165
163

ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৮ এর গ্র্যাজুয়েশন ডিনার অনুষ্ঠিত

3
0

ঢাকা, ১০ ডিসেম্বর ২০১৮: ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৮ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৮ এর গ্র্যাজুয়েশন নৈশভোজে প্রধান অতিথি হিসেবে মাননীয় ভত্তফ¡বল¿গ্ধ£ষ ¢বষ¡ভš¡ ¢যড়ঁখ ঊভ­প্ল¡ ®লঝষ ®ঝব¡­ষস ধ¡¢ষখ ইয়­লপ ¢ঢ়¢Ÿখ, ইষ¢ঢ়¢ঢঐঢ়, ¢ভঐঢ়¢ঢ় (অযী) বাংলাদেশের সার্বিক উন্নয়নে বিদ্যমান চ্যালেঞ্জ মোকাবেলায় জাতীয় ঐক্যমত তৈরীতে এনডিসির ভূমিকার প্রশংসা করেন।

প্রধান অতিথি তাঁর ভাষণে সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৮ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৮ কোর্সে অংশগ্রহণকারী সকলকে অভিনন্দন জানান । কলেজের শিক্ষার উচুঁমান সম্পর্কে তিনি গভীর সন্তুুষ্টি প্রকাশ করেন এবং কলেজের কমান্ড্যান্ট ও সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জ্ঞাপন করেন । তিনি জাতীয় উন্নয়ন ও নিরাপত্তার ক্ষেত্রে সকল পেশাজীবির মধ্যে একটি সুসংহত ঐকমত্য ও একাগ্রতা থাকার প্রয়োজনীয়তার উপর ৃষ¦ধঞ্জ আরোপ করে বাংলাদেশের জনগণের আকাঙ্খা এবং সহস্রাব্দ উন্নয়নের লক্ষ্য অর্জনের জন্য বর্তমান সরকারের ক্রমাগত প্রচেষ্টার কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতে ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ, এসইউপি, আরসিডিএস, পিএসসি, ¢ভঐঈছ¢ঢ, তাঁর স্বাগত ভাষণে সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য কোর্সে অংশগ্রহণকারী সকল দেশী ও বিদেশী কোর্স মেম্বার ও কোর্সের সাথে সম্পৃক্ত সংশ্লিষ্ট সকল ফ্যাকাল্টি মেম্বার ও ষ্টাফ অফিসারগণকে আন্তরিক ধন্যবাদ জানান । এনডিসির প্রতি বর্তমান সরকারের বিশেষ মনযোগের জন্য এনডিসির কমান্ড্যান্ট প্রধান অতিথিকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি এনডিসির উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যে মাননীয় প্রধান মন্ত্রীর সদয় পৃষ্ঠপোষকতা ও দিকনির্দেশনার ঝবণ্ঠ খ্রধ‘ধ¡ ভত্তখ¡হ খ­ষবু

অনুষ্ঠানে ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্সে অংশগ্রহণকারী সশস্ত্রবাহিনী, বেসামরিক প্রশাসন ও বিদেশী কোর্সমেম্বারদের পক্ষ থেকে সিনিয়র কোর্সমেম্বারগণ বক্তব্য প্রদান করেন । কোর্স কার্যক্রমে সার্বিক সহযোগিতার জন্য তারা এনডিসির কমান্ড্যান্ট, ঢ়খস ফ্যাকাল্টি মেম্বারগণ, ষ্টাফ অফিসারগণ ও সংশ্লিষ্ট সকলকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপণ করেন ।

এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর ২৯ জন ব্রিগেডিয়ার জেনারেল, বাংলাদেশ নৌ বাহিনীর ০২ জন কমোডর ও ০৩ জন ক্যাপ্টেন এবং বাংলাদেশ বিমান বাহিনীর ০২ জন এয়ার কমোডর ও ০৩ জন গ্রুপ ক্যাপ্টেন, সিভিল সার্ভিসের ০১ জন অতিরিক্ত সচিব, ১১ জন (যুগ্ম সচিব), বাংলাদেশ পুলিশের ০১ জন ডিআইজি এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের ০১ জন ডিজি সহ বাংলাদেশের সর্বমোট ৫৩ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৮ এ অংশগ্রহণ করছেন ।

আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৮ এ বাংলাদেশ সেনাবাহিনীর ২৫ জন লেফটেন্যান্ট কর্ণেল, বাংলাদেশ নৌ বাহিনীর ০১ জন ক্যাপ্টেন ও ০৪ জন কমান্ডার, বাংলাদেশ বিমান বাহিনীর ০৩ জন গ্রুপ ক্যাপ্টেন ও ০২ জন উইং কমান্ডার অংশগ্রহণ করেন ।

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমে, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, এনবিপি, ওএসপি, বিসিজিএম, এনডিসি, পিএসসি, এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকবৃন্দ এবং সশস্ত্র বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিাত ছিলেন ।

(3)

Close