Home » পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে নৌ প্রধানের ভারত গমন

পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে নৌ প্রধানের ভারত গমন

Author: আইএসপিআর

¬¬¬
ঢাকা, ০৭ ডিসে¤¦র ২০১৯ঃ পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী আজ শনিবার (০৭-১২-২০১৯) ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশান্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান।

সফরকালে নৌপ্রধান ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং(Mr. Rajnath Singh) , দেশটির চিফ অব স্টাফ কমিটির চেয়ারম্যান ও সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত(General Bipin Rawat) , নৌবাহিনী প্রধান এডমিরাল কর¤ি¦র সিং(Admiral Karambir Singh) , বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং(Air Chief Marshal Rakesh Kumar Singh)  এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়াও তিনি দেশটির প্রতিরক্ষা সচিব অজয় কুমার(Mr Ajay Kumar) , সাউদার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং ইন চিফ ভাইস এডমিরাল অনিল কুমার চাওলা (Vice Admiral Anil Kumar Chawla), ইস্টার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং ইন চিফ ভাইস এডমিরাল অতুল কুমার জৈন(Vice Admiral Atul Kumar Jain)  এর সাথেও সৌজন্য সাক্ষাত করবেন। পাশাপাশি তিনি ভারতের ন্যাশনাল ওয়ার মেমোরিয়াল, দেশটির নৌবাহিনী বিভিন্ন জাহাজ ও প্রশিক্ষণ ঘাঁটিসহ কোচিন শীপইয়ার্ড পরিদর্শন করবেন।

নৌপ্রধানের এ সফরের মধ্য দিয়ে প্রতিবেশী বন্ধুপ্রতিম দেশ ভারত ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যকার পেশাগত সম্পর্ক উন্নয়নসহ প্রশিক্ষণ ও বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা আরো বৃদ্ধি পাবে। উল্লেখ্য, ভারত সফর শেষে নৌপ্রধান আগামী ১২ ডিসে¤¦র ২০১৯ তারিখে দেশে ফিরবেন বলে আশা করা যায়।

সম্পর্কিত পোস্ট