সর্বশেষ সংবাদ

পিজিআর এর ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতির দরবার অনুষ্ঠিত

ঢাকা, ০৪ জুলাই ২০১৭: প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী যথাযথ উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকা সেনানিবাসস্থ পিজিআর সদর দপ্তরে পালিত হচ্ছে। এ উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আজ মঙ্গলবার (০৪-৭-২০১৭) ঢাকা সেনানিবাসস্থ পিজিআর সদর দপ্তর পরিদর্শন করেন এবং রেজিমেন্টের অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার ও অন্যান্য পদবির সকল গার্ডস সদস্যদের উদ্দেশ্যে মহামান্য রাষ্ট্রপতির দরবারে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ পিজিআর সদস্যদের একাগ্রতা, নিষ্ঠা, শৃঙ্খলাবোধ ও পেশাগত দক্ষতার প্রশংসা করেন এবং সর্বদা নেতৃত্বের প্রতি আনুগত্য থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের জন্য তাদের প্রতি নির্দেশ প্রদান করেন। মহামান্য রাষ্ট্রপতি তাঁর ভাষণে আরো বলেন, —————- (ভাষণের কপি সংযুক্ত) ——————————–।

১৯৭৫ সালের ৫ জুলাই স্বাধীন বাংলাদেশের রূপকার, বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় গঠিত হয় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট। এ উপলক্ষে আগামীকাল বুধবার (০৫-৭-২০১৭) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিজিআর সদরদপ্তরে আগমন করবেন। উল্লেখ্য, প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান আজ মঙ্গলবার (প্রথম দিন) অত্যন্ত আনন্দঘন পরিবেশে পালিত হয়।

৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি পিজিআর সদর দপ্তরে আগমন করলে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (General Abu Belal Muhammad Shafiul Huq)  এবং পিজিআর এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জাহাঙ্গীর হারুন (Brigadier General Md. Jahangir Harun) তাঁকে স্বাগত জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক, (অবঃ), (Major General Tarique Ahmed Siddique (Retd) ) , মহামান্য রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব, মহামান্য রাষ্ট্রপতির সামরিক সচিব, প্রেস সচিব, প্রতিরক্ষা সচিব, এসএসএফ এর মহাপরিচালকসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিষ্ঠা লাভের পর হতেই পিজিআর দেশের ও বিদেশ থেকে আগত রাষ্ট্র ও সরকার প্রধান এবং সরকারিভাবে ঘোষিত যেকোন অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের নিরাপত্তা সংক্রান্ত দায়িত্বসমূহ এবং রাষ্ট্রীয় পর্যায়ের সকল প্রকার আনুষ্ঠানিক কার্যক্রম অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে আসছে।