সর্বশেষ সংবাদ

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

ঢাকা, ১৫ আগষ্ট :- স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আজ ১৫ আগষ্ট ২০১৭ (মঙ্গলবার) সকাল ১০:০০ ঘটিকায় শেরে বাংলা নগরস্থ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব জনাব আখতার হোসেন ভূইয়া।

সভায় বিভিন্ন গ্রেডের ৮ জন কর্মচারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবাদর্শ এবং দেশ ও জাতিগঠনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন । বক্তাগণ একটি উন্নততর প্রগতিশীল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে জাতির পিতার রাজনৈতিক দর্শন এবং অর্থনৈতিক রূপরেখা বাস্তবায়নের উপর বিশেষ গুরুত্ব প্রদান করেন। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু মুজিবুর রহমানের উপর নির্মিত ৩৪ মিনিটের একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয় ।

এ ছাড়া মন্ত্রণালয় এবং অধীন দপ্তর/সংস্থার কর্মচারী ও তাঁদের সন্তানাদির পরিদর্শনের লক্ষ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয় ভবনে রক্ষিত “জাতির পিতা বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর” সকাল ৯:০০ ঘটিকা থেকে বেলা ২:০০ পর্যন্ত উন্মুক্ত রাখা হয়। আলোচনা সভা শেষে দুপুর ১২:০০ ঘটিকায় গণভবন মসজিদের খতিবের পরিচালনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

উক্ত অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সকল গ্রেডের কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন ।