বুধবার, ২৩শে জুন ২০২১ ইং; ৯ই আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ; ১২ই জিলক্বদ ১৪৪২ হিজরী
Home প্রতিরক্ষা মন্ত্রণালয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব  এর সাথে বিমানবাহিনী প্রধান  এর সৌজন্য সাক্ষাৎ
R-04
R-03
R-01

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব  এর সাথে বিমানবাহিনী প্রধান  এর সৌজন্য সাক্ষাৎ

215
0

ঢাকা, ২৫ মার্চ ২০২১: বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি আজ বৃহস্পতিবার (২৫-০৩-২০২১) শেরে বাংলা নগরস্থ প্রতিরক্ষা মন্ত্রণালয়ে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

বিমানবাহিনী প্রধান প্রতিরক্ষা মন্ত্রণালয়ে আগমন করলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাঁকে সাদর অভ্যর্থনা ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অতঃপর তিনি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এর সাথে একান্ত সৌজন্য সাক্ষাত করেন। সৌজন্য সাক্ষাত শেষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিমানবাহিনী প্রধান ও তাঁর সাথে আগত বিমানবাহিনী উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাগণের অংশগ্রহণে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম সেলিনা হক। স্বাগত বক্তব্য শেষে ২৫ মার্চ কালরাত্রিসহ মুক্তিযুদ্ধকালীন পাকবাহিনী কর্তৃক রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে সংঘটিত গণহত্যা এর উপর নির্মিত ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

অতঃপর বাংলাদেশ বিমানবাহিনীর পক্ষ থেকে বিমানবাহিনী কর্তৃক অর্জিত সাফল্য এবং চলমান ও ভবিষ্যত কর্মপরিকল্পনার উপর আলোকপাত করে একটি অডিও-ভিজুয়াল উপস্থাপনা করা হয়। বিমানবাহিনী প্রধান তাঁর বক্তব্যে, বাংলার আকাশ সীমাকে নিরাপদ রাখার পাশাপাশি বিভিন্ন দূর্যোগকালীন বাংলাদেশ বিমানবাহিনীর সদস্যদের সক্রিয় অংশগ্রহণ ও বলিষ্ঠ ভূমিকা পালনের বিষয়ে আলোকপাত করেন। জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হয়ে বাংলার আকাশ সীমা তথা এদেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব সুনিশ্চিত রাখার পাশাপাশি দেশের উন্নয়নে অগ্রগণ্য ভূমিকা পালনের জন্য বাংলাদেশ বিমানবাহিনীর দৃঢ় মনোভাবের কথা তিনি ব্যক্ত করেন। একটি আধুনিক ও উপযুক্ত বিমানবাহিনী গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকার কাজ করে যাচ্ছে মর্মে তিনি উপস্থিত সবাইকে অবহিত করেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি তাঁর বক্তব্যের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন, গত ৫০ বছরে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের যে ঈর্ষন্বীয় সাফল্য অর্জিত হয়েছে তার পেছনে রয়েছে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উন্নয়ন দর্শন এবং তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব। অতঃপর তিনি বলেন, বিমানবাহিনী প্রধান এঁর বক্তব্য ও বিমানবাহিনীর পক্ষ থেকে উপস্থাপিত অডিও-ভিজুয়াল উপস্থাপনার মাধ্যমে যে বিষয়গুলো উঠে এসেছে তা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপস্থিত কর্মকর্তাগণের জানার পরিধিকে বিস্তৃত করবে এবং কাজের অনুপ্রেরণা যোগাবে।

(215)

Close