Home » প্রতিরক্ষা সচিব কর্তৃক শুদ্ধাচার পুরস্কার ২০১৯-২০২০ প্রদান

প্রতিরক্ষা সচিব কর্তৃক শুদ্ধাচার পুরস্কার ২০১৯-২০২০ প্রদান

Author: আইএসপিআর

ঢাকা ১৩ অক্টোবর ২০২০: আজ মঙ্গলবার (১৩-১০-২০২০) রাজধানীর শেরেবাংলা নগরে গণভবন কমপ্লেক্সে অবস্থিত প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শুদ্ধাচার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রতিরক্ষা সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি। এ সময় তিনি পুরস্কার প্রাপ্তদের হাতে মন্ত্রণালয়ের ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দেন।

প্রধান অতিথি হিসাবে প্রতিরক্ষা সচিব তাঁর বক্তব্যে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে সবাইকে দেশপ্রেম নিয়ে সততা ও দক্ষতার সঙ্গে আন্তরিকভাবে কাজ করতে হবে।

এরই ধারাবাহিকতায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ে ২০১৯-২০ অর্থবছরের জন্য ‘শুদ্ধাচার প্রদান নীতিমালা ২০১৭’ অনুযায়ী এ মন্ত্রণালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারিদের মধ্যে দুইজন এবং অধীনস্থ দপ্তর/সংস্থা প্রধানগণের মধ্যে একজনকে শুদ্ধাচার পুরস্কারে ভূষিত করা হয়। ২০১৯-২০২০ অর্থবছরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীন দপ্তর/সংস্থা প্রধানগণের মধ্য থেকে শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত হন সামরিক চিকিৎসা সার্ভিসেস মহাপরিদপ্তরের সদ্য বিদায়ী মহাপরিচালক মেজর জেনারেল মোঃ ফসিউর রহমান, এসএসপি, এনডিসি, পিএইচডি, প্রতিরক্ষা মন্ত্রণালয়ে কর্মরত কর্মকর্তাগণের মধ্যে অতিরিক্ত সচিব জনাব মোঃ সফিকুল আহম্মদ এবং মন্ত্রণালয়ের ১১-২০শ গ্রেডের কর্মচারিদের মধ্যে সাঁট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর বেগম আরফাতুন্নেছা। সভায় স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম সেলিনা হক। স্বাস্থ্যবিধি মেনে উক্ত অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ এবং অধীন দপ্তর/সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সুখী ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রণীত কৌশলে শুদ্ধাচারকে নৈতিকতা ও সততা দ্বারা প্রভাবিত, আচরণগত উৎকর্ষ এবং কোন সমাজের কালোত্তীর্ণ মানদণ্ড, প্রথা ও নীতির প্রতি আনুগত্য হিসাবে সঙ্গায়িত করা হয়েছে। এ কৌশলে রাষ্ট্র ও সমাজে শুদ্ধাচার প্রতিষ্ঠা সরকারের সাংবিধানিক ও আইনগত স্থায়ী দায়িত্ব।

সম্পর্কিত পোস্ট