Home » প্রথম নারী সিজিডিএফ হিসেবে মনোয়ারা হাবীব এর দায়িত্ব গ্রহণ

প্রথম নারী সিজিডিএফ হিসেবে মনোয়ারা হাবীব এর দায়িত্ব গ্রহণ

Author: আইএসপিআর

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি ২০২১: কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) পদে মনোয়ারা হাবীব দায়িত্বভার গ্রহণ করেন। তিনি গত বুধবার (০৯-০২-২০২১) এই পদে যোগদান করেন। বাংলাদেশের ইতিহাসে তিনি প্রথম নারী সিজিডিএফ ।

মনোয়ারা হাবীব বিসিএস (নিরীক্ষা ও হিসাব) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের একজন কর্মকর্তা। তিনি ঢাকা বিশ^বিদ্যালয় হতে ইংরেজি সাহিত্যে বিএ (সম্মান) ও এমএ (মাস্টার্স) ডিগ্রি অর্জন করেন। উল্লেখ্য, নিরীক্ষা ও হিসাব বিভাগে তাঁর বর্ণাঢ্য কর্মজীবনে তিনি সিভিল, রেলওয়ে ও ডিফেন্স তিনটি বিভাগেই বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। সিজিডিএফ হিসেবে যোগদানের পূর্বে তিনি ডিসিএজি (সিনিয়র) পদে বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেলের কার্যালয়ে কর্মরত ছিলেন।

ইতোপূর্বে তিনি মহাপরিচালক, ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট একাডেমী (ফিমা), সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (আর্মি), যুগ্ম মহাপরিচালক (অর্থ), সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (এয়ার), সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (নেভী) সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন। পাবলিক সেক্টর ফিনান্সিয়াল ম্যানেজমেন্টের অভিজ্ঞতাসহ বিবিধ ক্ষেত্রে তাঁর দীর্ঘ দিনের কাজের অভিজ্ঞতা রয়েছে। প্রশিক্ষণ, সেমিনার ও অন্যান্য সরকারী দায়িত্ব পালন উপলক্ষে তিনি পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও তিন সন্তানের জননী।

সম্পর্কিত পোস্ট