সর্বশেষ সংবাদ

প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানে একীভ্যত আর্ট ক্যাম্প (Inclusive Art Camp) এর উদ্বোধন

 

ঢাকা, ২২ আগষ্ট, ২০১৭ঃ ‘‘প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান’’ ও ‘‘শিল্পপ্রভা’’র যৌথ আয়োজনে কেন্দ্রীয় প্রয়াস, ঢাকা সেনানিবাসে আজ  মঙ্গলবার (২২-৮-২০১৭) থেকে আগামীকাল বুধবার (২৩-৮-২০১৭) পর্যমত্ম অনুষ্ঠিতব্য দু’দিন ব্যাপী আর্ট ক্যাম্প (Inclusive Art Camp) এর উদ্বোধন করা হয়।

 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রয়াসের প্রধান পৃষ্ঠপোষক বেগম সোমা হক (Chief Patron Begum Shoma Huq) ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘সোসাইটি ফর প্রমোশন অফ বাংলাদেশ আর্ট'(এসপিবিএ) এর চেয়ারম্যান ও শিল্পপ্রভার প্রকাশক জনাব অঞ্জন চৌধুরী (Mr. Anjan Chowdhury)।

 

উক্ত অনুষ্ঠানে অংশ নেন দেশ বরেণ্য খ্যাতিমান চিত্রশিল্পী ও প্রয়াসের বিশেষ শিক্ষার্থীবৃন্দ। ‘‘ভাষা যেমন মনের ভাব প্রকাশের সরব মাধ্যম তেমনি ভাষার নীরব ভাব প্রকাশের মাধ্যম হচ্ছে রংতুলি’’। প্রয়াসের বিশেষ শিশুরা তাদের মনের লালিত স্বপ্নগুলোকে নিত্য রাঙিয়ে তোলে তুলির আঁচড়ে। এই বিশেষ শিশুদের সম্ভাবনাময় সুকুমার বৃত্তিকে অনুপ্রাণিত ও উৎসাহিত করার লÿÿ্য  ঢাকা সেনানিবাস্থ  প্রয়াস চত্বরে আজ এমনই এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

প্রয়াসের বিশেষ শিশুদের সাথে ছবি আঁকায় অংশ নেন দেশ বরেণ্য খ্যাতিমান চিত্রশিল্পী  হাশেম খান (Hashem Khan), ফরিদা জামান (Farida Zaman), রনজিৎ দাস (Ranjit Das), শামসুদ্দোহা (Shamsuddoha), শেখ আফজাল হোসেন (Sheikh Afzal Hossain), কনকচাঁপা চাকমা (Kanak Chanpa Chakma), নাজিয়া আন্দালীব প্রীমা (Nazia Andaleeb Preema) সহ আরও অনেক স্বনামধন্য চিত্রশিল্পীবৃন্দ। প্রয়াসের ৪০ জন সম্ভাবনাময় ক্ষুদে আঁকিয়েরা ছবি আঁকায় অংশ নেয়। এই একীভূত আর্ট ক্যাম্পে বিশেষ শিশুদের উৎসাহিত করতে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সেনাবাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তাবৃন্দসহ ‘এসপিবিএ’র বোর্ড অব গভর্নরস্ এর সদস্যবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। দেশের গুণী শিল্পীদের সাথে সাথে প্রয়াসের শিক্ষার্থীদের আঁকা অসাধারণ, নান্দনিক ও মন-কাড়া ছবিগুলো সকলের কাছে ভূয়সী প্রশংসা অর্জন করে।

 

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে সামরিক ও বেসামরিক কর্মকর্তা ছাড়াও প্রয়াসের কার্যনির্বাহী পরিচালক ও অধ্যক্ষ কর্নেল মোঃ শহীদুল আলম, এসজিপি (Executive Director and Principal Colonel Md Shahidul Alam, SGP), শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।