শনিবার, ২০শে জুলাই ২০১৯ ইং; ৫ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ; ১৬ই জিলক্বদ ১৪৪০ হিজরী
Home বিমান বাহিনী ফণী পরবর্তী দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ বিমান বাহিনী
ফণী পরবর্তী দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ বিমান বাহিনী

ফণী পরবর্তী দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ বিমান বাহিনী

6.55K
0

ঢাকা ০৫ মে ১৯ ঃ- বাংলাদেশ বিমান বাহিনীর ২টি এমআই-১৭ হেলিকপ্টার এর মাধ্যমে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান, এমপি, পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমসহ ১৯ জন গণমাধ্যমকর্মী ০৫ মে ২০১৯ তারিখে প্রলয়ংকরী ঘূর্ণিঝড় ফণী’র আঘাতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

ফণীতে ক্ষতিগ্রস্ত এলাকার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের উদ্দেশ্যে এই পরিদর্শন করা হয়। তারা সাতক্ষীরা জেলার শ্যামনগর, নীল ডুমুরসহ পাশর্^বর্তী এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত লোকজনের খোঁজ খবর নেন। পরিদর্শনকালে গণমাধ্যমকর্মীরা ক্ষতিগ্রস্থ এলাকার ফটো ও ভিডিও চিত্র ধারণ করেন যার মাধ্যমে ক্ষতিগ্রস্থ এলাকার প্রকৃত চিত্র ফুটে উঠে। গণমাধ্যমকর্মীদের পরিদর্শন রিপোর্ট কর্তৃপক্ষকে ফণী পরবর্তী দুর্যোগ ব্যবস্থাপনায় সহায়ক ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

পরিদর্শন শেষে তাদেরকে ঢাকায় ফিরিয়ে আনা হয়। উল্লেøখ্য যে, গত ০৪ মে ২০১৯ তারিখ বাংলাদেশ বিমান বাহিনীর ঘাঁটি বাশার এ গঠিত দুর্যোগ ব্যবস্থাপনা সেলে দূর্যোগ পরবর্তী ব্যবস্থাপনার উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত মিটিংয়ে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী, বিমান বাহিনী প্রধান, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসারসহ সশস্ত্র বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

(6545)

Close