সোমবার, ২৬শে আগস্ট ২০১৯ ইং; ১১ই ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ; ২৩শে জিলহজ্জ ১৪৪০ হিজরী
Home হোম ফ্রান্স সফররত বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ
ফ্রান্স সফররত বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ

ফ্রান্স সফররত বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ

69
0

ঢাকা, ২০ জুনঃ- ফ্রান্স সফররত বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি গত ১৭ জুন ২০১৯ তারিখে ফ্রান্সে অনুষ্ঠিত “The 53rd  International Paris Air Show – 2019” এর উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। উক্ত অনুষ্ঠানে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সেখানে ফ্রান্সের প্রতিরক্ষা মন্ত্রী ও ফরাসি বিমান বাহিনী প্রধান এর সাথে সৌজন্য সাক্ষাত করেন এবং তারা দ্বিপাক্ষিক স¦ার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন।
এছাড়াও তিনি এয়ার শোতে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের বিমান বাহিনী প্রধানদের সাথেও সৌজন্য সাক্ষাত করেন এবং পেশাগত বিষয়ে আলোচনা করেন। পরবর্তীতে তিনি ‘এয়ার শো’ তে অংশগ্রহণকারী পৃৃথিবীর বিভিন্ন দেশের খ্যাতনামা এভিয়েশন কোম্পানী যেমন- Boeing, Embrier, Dassault Aviation, Leonardo, SAAB, Turkish Aerospace, THALES, SAFRAN  ইত্যাদি এর উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে বর্তমানে ব্যবহৃত ও ভবিষ্যতের বিভিন্ন বিমান প্রযুক্তির বিষয়ে এবং উহা বাংলাদেশের এভিয়েশন সেক্টরে সংযোজনের মাধ্যমে এভিয়েশন সেক্টরের উন্নয়নের বিষয়ে আলোচনা করেন।
আলোচনাকালে তিনি প্রথমে বাংলাদেশের অর্থনীতিসহ বিভিন্ন সেক্টরে উন্নয়নের চিত্র তুলে ধরেন এবং কোম্পানীগুলোকে বাংলাদেশের এভিয়েশন সেক্টরে অংশগ্রহণের জন্য আহবান জানান। সকলেই এই ক্ষেত্রে সঠিক এবং পরিকল্পিত পদক্ষেপের মাধ্যমে একসাথে কাজ করার আশা ব্যক্ত করেন। এখানে উল্লেখ্য যে, ফ্রান্স সফর শেষে বিমান বাহিনী প্রধান আগামী ২৩ জুন ২০১৯ তারিখে দেশে প্রত্যাবর্তন করবেন

(69)

Close