মঙ্গলবার, ৩১শে জানুয়ারি ২০২৩ ইং; ১৮ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ৮ই রজব ১৪৪৪ হিজরী
Home নৌবাহিনী বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিচ ভলিবলের সমাপ্তি
Photo-2
Photo-1

বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিচ ভলিবলের সমাপ্তি

51
0

কক্সবাজার, ২৯ ডিসেম্বর ২০২২ঃ ‘বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন পুরুষ ও নারী আন্তর্জাতিক বিচ ভলিবল প্রতিযোগিতা-২০২২’ আজ বৃহস্পতিবার (২৯-১২-২০২২) কক্সবাজার সমুদ্র সৈকতের বালিয়াড়িতে সমাপ্ত হয়। প্রতিযোগিতার সমাপনী দিনে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল এনবিপি, এনইউপি, এনডিসি, এএফডবিøউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার ফাইনাল খেলা উপভোগ করেন এবং পরে বিজয়ী খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আট জাতির এই টুর্ণামেন্টে মহিলা বিভাগে শ্রীলংকার দিপীকা-সাতুরিকা জুটি ২১-১১, ২১-১১ পয়েন্টে সরাসরি ২-০ সেটে নেপালের কামালা-কোপিলা জুটিকে হারিয়ে শিরোপা জয়লাভ করেন শ্রীলংকা নারী দল। আগামীকাল ৩০ ডিসেম্বর সকালে একই ভেন্যুতে শ্রীলংকা ও মালদ্বীপের মধ্যকার পুর”ষ বিভাগের ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হবে।

আন্তর্জাতিক এই টুর্নামেন্টে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপাল, মালদ্বীপ, ভুটান ও কিরগিজস্থান এই ৭টি দেশের পুর”ষ দল এবং বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল ও উজবেকিস্তান এই ৪টি দেশের নারী দল অংশ নেয়।

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত এই টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌবাহিনী প্রধান বলেন- বর্তমান বিশ্বে ভলিবল একটি জনপ্রিয় খেলা, বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। দেশের প্রত্যন্ত অঞ্চলেও এ খেলার ব্যাপক প্রচলন রয়েছে। দেশের ভলিবলকে গতিশীল রাখতে বাংলাদেশ ভলিবল ফেডারেশন তৃণমূল পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুর” করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত ছাত্র-ছাত্রী এবং দেশব্যাপী তর”ণ সম্প্রদায়ের অংশগ্রহণে নানাবিধ ভলিবল প্রতিযোগিতার আয়োজন করছে যা নিঃসন্দেহে প্রশংসনীয় এবং দেশের ভলিবলের অগ্রযাত্রায় অত্যন্ত কার্যকর।

তিনি আরো বলেন- ভলিবল ফেডারেশন সাম্প্রতিক সময়ে ৬টি আন্তর্জাতিক ভলিবল প্রতিযোগিতার অয়োজন করেছে। এই ক্রমাধারায় গত ২০১৫ সালে প্রথমবারের মতো ‘এশিয়ান সিনিয়র মেন্স জোন ভলিবল চ্যাম্পিয়নশীপ’, পরবর্তী বছর ২০১৬ সালে ‘বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেন্স সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশীপ’, ২০১৯ সালে ‘বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যম্পিয়নশীপ’ এবং ২০২১ সালে ‘বঙ্গবন্ধু ও বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন মেন্স এন্ড ওমেন্স ভলিবল চ্যালেঞ্জ কাপ’ এর আয়োজন করা হয়।

নৌবাহিনী প্রধান বাংলাদেশ ভলিবল ফেডারেশনের ধারাবাহিক এবং আন্তরিক প্রচেষ্টায় আগামীদিনে আরো আন্তর্জাতিকমানের প্রতিযোগিতা আয়োজন করতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন। এছাড়া অসাধারণ নৈপুণ্য প্রদর্শন এবং প্রতিযোগিতাপূর্ণ খেলা উপহার দেয়ার জন্য তিনি সকল খেলোয়াড়বৃন্দকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

(51)

Close