সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩ ইং; ১৭ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ৭ই রজব ১৪৪৪ হিজরী
Home সেনা বাহিনী বাংলাদেশের সকল সেনানিবাসে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ পালন
REL - 03
REL - 02
REL - 01

বাংলাদেশের সকল সেনানিবাসে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ পালন

164
0

ঢাকা, ২৯ নভেম্বর ২০২২ (মঙ্গলবার): সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি আজ মঙ্গলবার (২৯-১১-২০২২) ঢাকা সেনানিবাসস্থ সেনাকুঞ্জে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে কেন্দ্রীয়ভাবে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ এর শুভ উদ্বোধন করেন। বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশ ঢাকাসহ সকল সেনানিবাসে ব্যক্তিগত ও ট্রাফিক শৃঙ্খলা সম্পর্কে সর্বস্তরের জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি এবং বিভিন্ন পালনীয় সম্পর্কে উদ্বুদ্ধ করার লক্ষ্যে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ শুরু করেছে। ২৯ নভেম্বর হতে ০৫ ডিসেম্বর ২০২২ পর্যন্ত ০৭ দিনব্যাপী নানাবিধ কর্মসূচীর মাধ্যমে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ পালিত হবে।

মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ উদ্বোধনকালে সেনাবাহিনী প্রধান বলেন, ‘‘মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে সার্বিক শৃঙ্খলার মান বৃদ্ধির পাশাপাশি সেনানিবাসের ট্রাফিক নিয়ন্ত্রণ, সেনাসদস্যদের শৃঙ্খলার মান উন্নয়ন এবং সেনানিবাস এলাকায় সর্বস্তরের জনসাধারণের মধ্যে শৃঙ্খলা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি পাবে। অনেক বছর পর এই অনুষ্ঠান পালনের উদ্যোগ নেয়া হয়েছে। এই অনুষ্ঠানের মাধ্যমে কোর অব মিলিটারি পুলিশের কাজের মান আরও উন্নত হবে’’। মিলিটারি পুলিশ সপ্তাহকে সার্বিকভাবে সফল করার জন্য তিনি সকল সংস্থার সহযোগিতা কামনা করেন। পরে সেনাবাহিনী প্রধান উপস্থিত কোর অব মিলিটারি পুলিশ এর সদস্য এবং গণমাধ্যম ব্যক্তিবর্গের সাথে কুশলাদি বিনিময় করেন।

শৃঙ্খলার মূল মন্ত্রে দীক্ষিত বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি পুলিশ কোরের সকল সদস্য সেনানিবাস সমূহে সার্বিক আইন শৃঙ্খলা, নিরাপত্তা ও ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। উল্লেখ্য কোর অব মিলিটারি পুলিশ শুধু দেশেই নয় জাতিসংঘ শান্তিরক্ষা মিশন এলাকায় শান্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠায় উঁচুমানের পেশাদারিত্ব প্রদর্শনের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জল করছে। উদ্বোধনী অনুষ্ঠানে সেনা, নৌ এবং বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ছাড়াও বাংলাদেশ পুলিশ ও র‌্যাব ফোর্সেস এর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

(164)

Close