সোমবার, ১২ই এপ্রিল ২০২১ ইং; ২৯শে চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ; ২৮শে শাবান ১৪৪২ হিজরী
Home নৌবাহিনী বাংলাদেশে সফররত ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ INS KULISH ও INS SUMEDHA তিন দিনের শুভেচ্ছা সফর শেষে মোংলা বন্দর ত্যাগ
News picture dt 10 Mar 2021

বাংলাদেশে সফররত ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ INS KULISH ও INS SUMEDHA তিন দিনের শুভেচ্ছা সফর শেষে মোংলা বন্দর ত্যাগ

96
0

 

ঢাকা, ১০ মার্চ ২০২১ঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ সফররত ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘কুলিশ’ (INS KULISH)ও ‘সুমেধা’ (INS SUMEDHA) তিন দিনের শুভেচ্ছা সফর শেষে আজ বুধবার (১০-০৩-২০২১) মোংলা বন্দর ত্যাগ করেছে। এসময় বাংলাদেশ নৌবাহিনীর সুসজ্জিত বাদক দল ঐতিহ্যবাহী রীতিতে ব্যান্ড পরিবেশন করে জাহাজ দু’টিকে বিদায় জানায়। এসময় অধিনায়ক বানৌজা মোংলাসহ নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে সফররত ভারতীয় নৌবাহিনীর প্রতিনিধিগণ টুঙ্গিপাড়াস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন এবং বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন এর সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করেন। পাশাপাশি তারা কমান্ডার খুলনা নেভাল এরিয়া এবং কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাসহ নৌ কমান্ডোগণদের সাথে কুশল বিনিময় করেন। জাহাজ দু’টির এই শুভেচ্ছা সফর বাংলাদেশ ও ভারতের মধ্যকার পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও সুদৃঢ় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

(96)

Close