রবিবার, ২১শে জুলাই ২০১৯ ইং; ৬ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ; ১৭ই জিলক্বদ ১৪৪০ হিজরী
Home নৌবাহিনী বাংলাদেশ নেভাল একাডেমিতে ডাইরেক্ট এন্ট্রি অফিসার ২০১৯/এ ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত
বাংলাদেশ নেভাল একাডেমিতে ডাইরেক্ট এন্ট্রি অফিসার  ২০১৯/এ ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

বাংলাদেশ নেভাল একাডেমিতে ডাইরেক্ট এন্ট্রি অফিসার ২০১৯/এ ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

383
0

চট্টগ্রাম, ০২ জুলাই ২০১৯ঃ চট্টগ্রামস্থ বাংলাদেশ নেভাল একাডেমিতে ডাইরেক্ট এন্ট্রি অফিসার (ডিইও) ২০১৯/এ ব্যাচের নবীন কর্মকর্তাদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ আজ মঙ্গলবার (০২-০৭-২০১৯) অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল রিয়ার এডমিরাল এম আবু আশরাফ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এর মধ্য দিয়ে বাংলাদেশ নৌবাহিনীর ২০১৯/এ ব্যাচের ১৩ জন ডাইরেক্ট এন্ট্রি অফিসার স্বল্প মেয়াদী প্রশিক্ষণ শেষে র‌্যাংক ব্যাজ পরিধান করেন। উক্ত ব্যাচের কর্মকর্তা এ্যাক্টিং সাব লেফটেন্যান্ট উমায়ের আলম ছয় মাস মেয়াদী প্রশিক্ষণে সকল বিষয়ে সর্বোচ্চ মান অর্জন করে শ্রেষ্ঠ ও চৌকস ডাইরেক্ট এন্ট্রি অফিসার হিসেবে ‘বীরশ্রেষ্ঠ রুহুল আমিন’ স্বর্ণপদক লাভ করেন।

মনোজ্ঞ কুচকাওয়াজ শেষে প্রধান অতিথি তাঁর ভাষণে, স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের মহানায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স¥রণ করেন। এছাড়া, তিনি স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণকারী সকল বীর নৌসেনা ও মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ ত্যাগের কথা উল্লেখ করেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের প্রয়োজনে একটি আধুনিক ও শক্তিশালী নৌবাহিনী গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছিলেন। সেই মহান প্রত্যয়ের আলোকে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নৌবাহিনীকে আধুনিক ও যুগোপযোগী ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলার জন্য বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন, যুদ্ধজাহাজ সংগ্রহ এবং বিদ্যমান জাহাজসমূহের অপারেশনাল সক্ষমতা বৃদ্ধির জন্য বাস্তবমূখী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

প্রধান অতিথি নবীন কর্মকর্তাদের নেভাল একাডেমি থেকে অর্জিত জ্ঞানকে যথাযথভাবে কাজে লাগিয়ে নিজেদের যোগ্য কর্মকর্তা হিসেবে গড়ে তোলার আহবান জানান। তিনি আধুনিক এ প্রশিক্ষণ সুবিধাকে সার্বিকভাবে ব্যবহার করে দেশের সমুদ্রসীমার স্বার্বভৌমত্ব রক্ষায় আত্মনিয়োগ করার পাশাপাশি জাতীয় নিরাপত্তা ও অগ্রগতির পথে দায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করেন। সর্বোপরি, তিনি পেশা হিসেবে দেশ সেবায় এ পবিত্র দায়িত্ব বেছে নেয়ায় নবীন কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ জানান।

কুচকাওয়াজ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম নৌঅঞ্চলের আঞ্চলিক কমান্ডারগণসহ উর্ধ¦তন সামরিক-বেসামরিক কর্মকর্তা ও শিক্ষা সমাপনী ব্যাচের কর্মকর্তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

(383)

Close