Home » বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা পদোন্নতি পর্ষদ-২০২০ অনুষ্ঠিত

বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা পদোন্নতি পর্ষদ-২০২০ অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ১০ সেপ্টেম্বর:- বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা পদোন্নতি পর্ষদ-২০২০ গত ০৭ সেপ্টেম্বর হতে ১০ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত বিমান বাহিনী সদর দপ্তরে অনুষ্ঠিত হয়। বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি উক্ত পর্ষদের সভাপতিত্ব করেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত সোমবার (০৭-০৯-২০২০) ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিমান বাহিনী সদর দপ্তরে অনুষ্ঠিত বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা পদোন্নতি পর্ষদ-২০২০ এর শুভ উদ্বোধন করেন এবং দিক নির্দেশনামূলক মূল্যবান বক্তব্য উপস্থিত উর্ধ্বতন কর্মকর্তাদের প্রদান করেন। মাননীয় প্রধানমন্ত্রী তার বক্তব্যে পদোন্নতির জন্য ‘ট্রেস ট্যাবুলেটেড রেকর্ড এন্ড কম্পারেটিভ ইভ্যালুয়েশন’ পদ্ধতি মুল্যায়নের পাশাপাশি যে সকল কর্মকর্তাগণ ফিল্ডে ভালো কাজ করতে পারে, কমান্ড করতে পারে বা নেতৃত্ব দেওয়ার যোগ্যতা আছে কি না বা তাৎক্ষণিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা আছে কি না, সেগুলো মুল্যায়ন করতে বলেন।

উপরোক্ত বক্তব্যের আলোকে সামরিক জীবনে সফল নেতৃত্বদানকারী কর্মকর্তাগণ যারা গণতন্ত্রকে সুসংহত করার জন্য দৃঢ় প্রত্যয়ের অধিকারী, দেশপ্রেমিক এবং স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী তাদেরকে উচ্চপদে পদোন্নতির জন্য মনোনীত করা হয়েছে। এছাড়া, পদোন্নতির ক্ষেত্রে তাদের পেশাগত মান ও যোগ্যতা, শিক্ষা, মনোভাব, শৃঙ্খলা, সততা, বিশ^স্ততা ও আনুগত্যের ওপর গুরুত্বারোপ করা হয়েছে।

উল্লেখ্য যে, পর্ষদে স্কোয়াড্রন লীডার হতে উইং কমান্ডার, উইং কমান্ডার হতে গ্রুপ ক্যাপ্টেন এবং গ্রুপ ক্যাপ্টেন হতে এয়ার কমডোর পদে যোগ্য প্রার্থীদের পদোন্নতির ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়। বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, বিভিন্ন ঘাঁটির এয়ার অধিনায়কগণ এবং অন্যান্য এয়ার অফিসারগণ উক্ত পর্ষদে উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট