Home » বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে গুরুতর অসুস্থ অবস্থায় ঝিকরগাছার সহকারী কমিশনারকে (ভূমি) ফরিদপুর থেকে ঢাকা সিএমএইচ-এ স্থানান্তর

বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে গুরুতর অসুস্থ অবস্থায় ঝিকরগাছার সহকারী কমিশনারকে (ভূমি) ফরিদপুর থেকে ঢাকা সিএমএইচ-এ স্থানান্তর

Author: আইএসপিআর

ঢাকা, ০১ এপ্রিল ঃ- করোনা ভাইরাস প্রতিরোধকল্পে প্রচারাভিযান পরিচালনাকালে দুর্ঘটনায় পতিত যশোর জেলার ঝিকরগাছা থানার সহকারি কমিশনার (ভূমি), জনাব ডাঃ কাজী নাজিব হাসান কে আজ বুধবার (০১-০৪-২০২০) গুরুতর অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল হতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি বেল-২১২ হেলিকপ্টারের যোগে সিএমএইচ, ঢাকায় স্থানান্তর করা হয়।।

জাতীয় যেকোন ধরনের দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিমান বাহিনী সর্বদা সহায়তা প্রদান করে আসছে। সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ‘In Aid to Civil Power’ এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) সহায়তা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী এই মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) মিশনের মাধ্যমে যশোর জেলার ঝিকরগাছা থানার সহকারি কমিশনার (ভূমি), জনাব ডাঃ কাজী নাজিব হাসান কে বিমান বাহিনীর একটি বেল-২১২ হেলিকপ্টারের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসে।

উল্লেখ্য যে, গত ২৯ মার্চ ২০২০ তারিখে যশোর জেলার ঝিকরগাছা থানার সহকারি কমিশনার (ভূমি) করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ বিষয়ক প্রচারকার্য পরিচালনার সময় ঝিকরগাছা বাজার সংলগ্ন এলাকায় পিছন দিক থেকে একটি মোটর সাইকেল তাকে সজোরে ধাক্কা দেয়। এর ফলে তিনি গুরুতরভাবে আহত হলে, সাথে সাথে তাকে যশোর রেলগেট পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় ৩০ মার্চ ২০২০ তারিখে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে উন্নত চিকিৎসার জন্য সিএমএইচ, ঢাকায় স্থানান্তর করা হয়।

সম্পর্কিত পোস্ট