সোমবার, ১৩ই জুলাই ২০২০ ইং; ২৯শে আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ; ২১শে জিলক্বদ ১৪৪১ হিজরী
Home বিমান বাহিনী বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে করোনায় আক্রান্ত ডাঃ আব্দুল কাদের কে খুলনা হতে ঢাকায় স্থানান্তর
বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে করোনায় আক্রান্ত ডাঃ আব্দুল কাদের কে খুলনা হতে ঢাকায় স্থানান্তর

বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে করোনায় আক্রান্ত ডাঃ আব্দুল কাদের কে খুলনা হতে ঢাকায় স্থানান্তর

109
0

 

ঢাকা, ১৮ জুনঃ- করোনাভাইরাসে আক্রান্ত ডাঃ আব্দুল কাদের কে বৃহস্পতিবার (১৮-০৬-২০২০) জরুরী ভিত্তিতে খুলনা হতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টার যোগে ঢাকায় স্থানান্তর করা হয়।

জাতীয় যেকোন ধরনের দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিমান বাহিনী সর্বদা সহায়তা প্রদান করে আসছে। সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ‘ওহ অরফ ঃড় ঈরারষ চড়বিৎ’ এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (গঊউঊঠঅঈ) সহায়তা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এর প্রয়োজনীয় দিক নির্দেশনায় উক্ত মেডিক্যাল ইভাকোয়েশন (গঊউঊঠঅঈ) মিশন পরিচালনা করা হয়। বাংলাদেশ বিমান বাহিনী এই মেডিক্যাল ইভাকোয়েশন (গঊউঊঠঅঈ) মিশনের মাধ্যমে করোনা করোনাভাইরাস বিশেষায়িত হাসপাতাল, বয়রা, খুলনায় চিকিৎসাধীন গুরুতর অসুস্থ ডাঃ আব্দুল কাদের কে বিএনএস তিতুমীর, খুলনা হতে বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টারের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে ঢাকায় নিয়ে আসে। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য এভারকেয়ার হাসপাতাল (এ্যাপোলো হাসপাতাল), ঢাকায় প্রেরণ করা হয়।

 

 

(109)

Close