সোমবার, ১৮ই মার্চ ২০১৯ ইং; ৪ঠা চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ; ১০ই রজব ১৪৪০ হিজরী
Home বিমান বাহিনী বাংলাদেশ বিমান বাহিনী একাডেমিতে শীতকালীন গ্র্যাজুয়েশনের রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৬ অনুষ্ঠিত
PRESIDENT PARADE - 29-12-2016
PRESIDENT PARADE - 29-12-2016
PRESIDENT PARADE - 29-12-2016
PRESIDENT PARADE - 29-12-2016

বাংলাদেশ বিমান বাহিনী একাডেমিতে শীতকালীন গ্র্যাজুয়েশনের রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৬ অনুষ্ঠিত

1
0

ঢাকা, ২৯ ডিসেম্বরঃ- বাংলাদেশ বিমান বাহিনীর ফ্লাইট ক্যাডেট কোর্স ডিরেক্ট এন্ট্রি ২০১৬বি এর কমিশন প্রাপ্তি উপলক্ষ্যে শীতকালীন গ্র্যাজুয়েশনের রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৬ আজ বৃহস্পতিবার (২৯-১২-২০১৬) যশোরে অবস্থিত বিএএফ একাডেমির প্যারেড স্কোয়ারে অনুষ্ঠিত হয়েছে।

বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। তিনি ফ্লাইট ক্যাডেটদের মাঝে পদক এবং সনদপত্র বিতরণ করেন। উক্ত কোর্সে সেরা কৃতিত্বের জন্য  ফ্লাইট ক্যাডেট মোঃ কুতুব উদ্দিন “বিমান বাহিনী প্রধান” এর ট্রফি এবং ফ্লাইট ক্যাডেট মোহাম্মদ তৌফিকুল ইসলাম সিফাত জেনারেল সার্ভিস প্রশিক্ষণে সেরা কৃতিত্বের জন্য “কমান্ড্যান্টস ট্রফি” লাভ করেন।  রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৬ (শীতকালীন) এ ০২ নং স্কোয়াড্রন চ্যাম্পিয়ন বিবেচিত হয়ে একাডেমি পতাকা লাভ করে।

অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান তাঁর ভাষণে প্রশিক্ষণোত্তীর্ণ ফ্লাইট ক্যাডেটদের উদ্দেশ্যে বলেন, “এটি খুবই সৌভাগ্যের বিষয় যে, তোমরা স্বেচ্ছায় বিমান বাহিনীর মত চ্যালেঞ্জিং পেশায় যোগদান করেছ। যা তোমাদের ব্যক্তিগত অঙ্গিকার ও দেশাত্ববোধের পরিচায়ক। বিমান বাহিনীর পক্ষ থেকে আমি তোমাদের জানাই অভিনন্দন। সাথে সাথে কৃতজ্ঞতা জানাই তোমাদের সম্মানিত অভিভাবকগণকে যাঁরা তোমাদের সিদ্ধান্তকে সমর্থন দিয়েছেন। আজকের এই দিনে আমি তোমাদেরকে নিশ্চিত করতে চাই যে, বিমান বাহিনী তোমাদেরকে সর্বোত্তম প্রশিক্ষণ দিয়ে দক্ষ অফিসার হিসেবে গড়ে তুলতে বদ্ধপরিকর। বিমান বাহিনী একাডেমি থেকে যে মৌলিক প্রশিক্ষণ তোমরা গ্রহণ করেছ তার যথাযথ অনুশীলন ও প্রয়োগের মাধ্যমে পেশাগত মানোন্নয়নের জন্য তোমাদের সদা সচেষ্ট থাকতে হবে।

এই কুচকাওয়াজের মধ্য দিয়ে ০৪ জন মহিলা ক্যাডেটসহ মোট ৪০ জন ফ্লাইট ক্যাডেট কমিশন লাভ করে। ফ্লাইট ক্যাডেট সার্জেন্ট আহমদ মুসা আনুষ্ঠানিক কুচকাওয়াজ পরিচালনা করেন। কুচকাওয়াজ শেষে বিমান বাহিনী একাডেমির সকল প্রকারের প্রশিক্ষণ বিমানের সমন্বয়ে এক আকর্ষণীয় ফ্লাই পাস্ট অনুষ্ঠিত হয়। এর আগে প্যারেড স্কোয়ারে এসে উপস্থিত হলে বিমান বাহিনী প্রধানকে বিমান বাহিনী একাডেমির কমান্ড্যান্ট এয়ার কমডোর এ এস এম ফখরুল ইসলাম এবং বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের এয়ার অধিনায়ক এয়ার কমডোর শেখ আব্দুল হান্নান স্বাগত জানান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকগণ, সেনা, নৌ ও বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা, আমন্ত্রিত বেসামরিক কর্মকর্তা এবং প্রশিক্ষণোত্তীর্ণ ফ্লাইট ক্যাডেটদের অভিভাবকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(1)

Close