মঙ্গলবার, ২১শে জানুয়ারি ২০২০ ইং; ৮ই মাঘ ১৪২৬ বঙ্গাব্দ; ২৫শে জমাদিউল-আউয়াল ১৪৪১ হিজরী
Home বিমান বাহিনী বাংলাদেশ বিমান বাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৯ অনুষ্ঠিত
R-03
R-02

বাংলাদেশ বিমান বাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৯ অনুষ্ঠিত

116
0

যশোর, ২৬ ডিসেম্বরঃ বাংলাদেশ বিমান বাহিনীর ৭৬তম বাফা কোর্স ও ডিরেক্ট এন্ট্রি ২০১৯ কোর্স এর কমিশন প্রাপ্তি উপলক্ষ্যে রাষ্ট্রপতি কুচকাওয়াজ ২০১৯ বৃহস্পতিবার (২৬-১২-২০১৯) যশোরে অবস্থিত বিমান বাহিনী একাডেমিতে অনুষ্ঠিত হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ এবং ক্যাডেটদের মাঝে পদক, সনদপত্র এবং ফ্লাইং ব্যাজ বিতরণ করেন।

অফিসার ক্যাডেট মাহিম মালিক ৭৬তম বাফা কোর্সে সেরা চৌকস কৃতিত্বের জন্য ‘সোর্ড অব অনার’ এবং অফিসার ক্যাডেট আহনাফ ফাহিম উড্ডয়ন প্রশিক্ষণে সেরা কৃতিত্বের জন্য ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ট্রফি’ লাভ করেন। ৭৬তম বাফা কোর্স (গ্রাউন্ড ব্রাঞ্চ) এ সেরা কৃতিত্বের জন্য অফিসার ক্যাডেট যারিন তাসনিম ‘বিমান বাহিনী প্রধানের ট্রফি’ লাভ করেন। অফিসার ক্যাডেট সিফাত হাসান আলম জেনারেল সার্ভিস প্রশিক্ষণে কৃতিত্বের জন্য ‘কমান্ড্যান্টস্ ট্রফি’ লাভ করেন। ২ নং স্কোয়াড্রন চ্যাম্পিয়ন বিবেচিত হয়ে একাডেমি পতাকা লাভ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি মাননীয় প্রধানমন্ত্রী তাঁর ভাষণে বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় যে কোন জাতির জন্য একটি পেশাদার ও আধুনিক বিমান বাহিনী অপরিহার্য। আর সে লক্ষ্যেই, বিমান বাহিনীর সার্বিক উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এছাড়া তিনি সাম্প্রতিক কালে বিমান বাহিনীর বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের উল্লেখ করেন। মাননীয় প্রধানমন্ত্রী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং বিমান বাহিনীর উন্নয়নে তাঁর অবদানের কথা কৃতজ্ঞতার সাথে উল্লেখ করেন।

এবারে ৩০ জন মহিলা অফিসার ক্যাডেট সহ মোট ১০৪ জন অফিসার ক্যাডেট কমিশন লাভ করেন। অফিসার ক্যাডেট একাডেমি আন্ডার অফিসার সিফাত হাসান আলম আনুষ্ঠানিক কুচকাওয়াজের নেতৃত্ব প্রদান করেন।

অন্যান্যের মধ্যে, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, নৌবাহিনী প্রধান এডমিরাল এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরী, এনবিপি, ওএসপি, বিসিজিএম, পিসিজিএম, বিসিজিএমএস, এনডিসি, পিএসসি, সংসদ সদ্যসবৃন্ধ এবং উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, বৈদেশিক মিশনের কুটনীতিকগণ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সদ্য কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের অভিভাবকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে মাননীয় প্রধানমন্ত্রী বিমান বাহিনী একাডেমিতে এসে পৌঁছালে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এবং বিমান বাহিনী একাডেমি কমান্ড্যান্ট এয়ার কমডোর হায়দার আবদুল্লাহ্, এনডিসি, এফএডবিøউসি, পিএসসি তাকে স্বাগত জানান।

 

(116)

Close