শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর ২০২১ ইং; ৯ই আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৬ই সফর ১৪৪৩ হিজরী
Home বিমান বাহিনী বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক কক্সবাজারের হিমছড়ি এলাকার দুর্গম পাহাড়ে আটকে পড়া ০৪ জন শিক্ষার্থীকে উদ্ধার
BAF RESCUES - 19-12-2020 (2)
BAF RESCUES - 19-12-2020 (1)

বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক কক্সবাজারের হিমছড়ি এলাকার দুর্গম পাহাড়ে আটকে পড়া ০৪ জন শিক্ষার্থীকে উদ্ধার

9.86K
0

ঢাকা, ১৯ ডিসেম্বরঃ- বাংলাদেশ বিমান বাহিনীর একটি এডব্লিউ-১৩৯ সার্চ এন্ড রেসকিউ হেলিকপ্টার এর মাধ্যমে শনিবার (১৯-১২-২০২০) কক্সবাজারের হিমছড়ি এলাকার দুর্গম পাহাড়ে আটকে পড়া ০৪ জন শিক্ষার্থীকে উদ্ধার করে কক্সবাজার বিমান বন্দরে আনা হয়।

বাংলাদেশ বিমান বাহিনী জাতীয় যেকোন সংকট মোকাবেলায় সর্বদা জরুরী সহায়তা প্রদান করে আসছে। ‘In Aid to Civil Power’ এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের প্রতিশ্রুতি নিশ্চিতকল্পে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) সেবা পেশাদারিত্বের সাথে অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এর প্রয়োজনীয় দিক নির্দেশনায় উক্ত সার্চ এন্ড রেসকিউ মিশন পরিচালনা করা হয়। উল্লেখ্য যে, শনিবার (১৯-১২-২০২০) সকালে ০৪ জন শিক্ষার্থী বেড়াতে এসে কক্সবাজারের হিমছড়ি এলাকার দরিয়ানগর দুর্গম পাহাড়ে পথ হারিয়ে ফেলে। এরপর তারা ৯৯৯ (ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস) এ কল করে। পরবর্তীতে ‘In Aid to Civil Power’ এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের নিমিত্তে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক, চট্রগ্রাম সার্চ এন্ড একটি রেসকিউ টিম গঠন করে এবং বিকেল ০৪ঃ৩৮ মিনিটে বিমান বাহিনীর একটি এডব্লিউ-১৩৯ সার্চ এন্ড রেসকিউ হেলিকপ্টার দ্রুততার সহিত ঘটনাস্থলে পাঠায় । হেলিকপ্টারটি সন্ধ্যা ০৫ঃ০৬ ঘটিকায় কক্সবাজার এসে পৌঁছায় এবং সন্ধা ০৫ঃ২৪ ঘটিকায় বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজার এর সহায়তায় সার্চ এন্ড রেসকিউ টিম এর মাধ্যমে দুর্গম পাহাড়ে আটকে পড়া ০৪ জন শিক্ষার্থীকে উদ্ধার করে বিমান বাহিনী কক্সবাজার বিমানবন্দরে আনে।

(9860)

Close