বুধবার, ২০শে জানুয়ারি ২০২১ ইং; ৭ই মাঘ ১৪২৭ বঙ্গাব্দ; ৬ই জমাদিউস-সানি ১৪৪২ হিজরী
Home বিমান বাহিনী বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ৫ম জিপি বোমা উদ্ধার
Photo (2)
Photo (1)

বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ৫ম জিপি বোমা উদ্ধার

50
0

 

ঢাকা, ৩০ ডিসেম্বরঃ- হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের তৃতীয় টার্মিনালের কনস্ট্রাকশন সাইটে বাংলাদেশ বিমান বাহিনীর একটি বোমা সার্চ টিম বুধবার (৩০-১২-২০২০) সকাল ১০:৪০ ঘটিকার সময় মাটির নিচে আনুমানিক ২৫০ কেজিও জনের আরো একটি বোমার সন্ধান পায়। পরে বোমাটি প্রয়োজনীয় যন্ত্রপাতি দিয়ে নিষ্ক্রিয় করে ডিমোলিশ/ধ্বংস করার জন্য সর্তকতার সহিত নিরাপদ স্থানে পাঠানো হয়।

উল্লেখ্য যে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের তৃতীয় টার্মিনালের কনস্ট্রাকশন সাইটে পাইলিং এর সময় গত ০৯ ডিসেম্বর ২০২০ তারিখে একটি অবিস্ফোরিত বোমা পাওয়া যায়। বাংলাদেশ বিমান বাহিনীর বোমা ডিসপোজাল টিম প্রয়োজনীয় যন্ত্রপাতি দিয়ে উক্ত বোমাটি নিষ্ক্রিয় করে। পরবর্তীতে বোমাটিকে ডিমোলিশ/ধ্বংস করার জন্য টাঙ্গাইলের রসুলপুরে অবস্থিত বিমান বাহিনীর ফায়ারিং রেঞ্জ এ পাঠানো হয়। এরপর হতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের কনস্ট্রাকশন সাইটে বাংলাদেশ বিমান বাহিনীর একটি বোমা সার্চ টিম নিয়মিত বোমা অনুসন্ধান কার্যক্রম পরিচালনা করে আসছিল।

এরই ধারাবাহিক তায় আজ ৩০ ডিসেম্বর ২০২০ তারিখে বিমান বাহিনী কর্তৃক ৫ম বোমা উদ্ধার করা হয়। বিশেষজ্ঞরা বলছেন এই বোমাটিও বিগত ০৯, ১৪, ১৯ এবং ২৮ ডিসেম্বর ২০২০ তারিখে প্রাপ্ত বোমাগুলির সাদৃশ্য।

(50)

Close