শনিবার, ১৮ই জানুয়ারি ২০২০ ইং; ৫ই মাঘ ১৪২৬ বঙ্গাব্দ; ২২শে জমাদিউল-আউয়াল ১৪৪১ হিজরী
Home বিমান বাহিনী বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের যুক্তরাজ্য গমন
128. 13-05-2019

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের যুক্তরাজ্য গমন

289
0

ঢাকা, ১৬ জুলাইঃ- বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি সস্ত্রীক এবং একজন সফরসঙ্গীসহ রাজকীয় যুক্তরাজ্য বিমান বাহিনী প্রধান Air Chief Marshal Sir Stephen Hillier KCB CBE DFC ADC MA এর আমন্ত্রণে এক সরকারী সফরে মঙ্গলবার (১৬-০৭-২০১৯) যুক্তরাজ্যের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

যুক্তরাজ্য সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান যুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য ০২ দিনব্যাপী “The Chief of the Air Staff’s Air and Space Power Conference” এ অংশগ্রহণ করবেন। এ বছর কনফারেন্স এর বিষয়বস্তু হচ্ছে ‘Multi-Domain Operations for the Next Generation Air Force’। উক্ত কনফারেন্সে যোগদানের মাধ্যমে অর্জিত অভিজ্ঞতা ভবিষ্যতের জন্য উপযোগী বিমান বাহিনী গঠনে সহায়ক হবে যা ফোর্সেস গোল ২০৩০ অর্জনকে তরান্বিত করবে বলে আশা করা যায়।

এছাড়া বাংলাদেশ বিমান বাহিনী প্রধান যুক্তরাজ্যের মার্শাল এরোস্পেস এন্ড ডিফেন্স গ্রুপ এর প্রেসিডেন্ট স্যার মাইকেল মার্শাল এবং সিইও এ্যালিস্টার ম্যাকফি এর সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করবে বলে আশা করা যায়। যুক্তরাজ্য সফর শেষে বিমান বাহিনী প্রধান আগামী ২০ জুলাই ২০১৯ তারিখে দেশে ফিরবেন।

(289)

Close