রবিবার, ১৭ই নভেম্বর ২০১৯ ইং; ৩রা অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ; ১৯শে রবিউল-আউয়াল ১৪৪১ হিজরী
Home হোম বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের সাথে ইতালিয়ান বিমান বাহিনী প্রধানের সাক্ষাত
RELEASE COPY -05------------------
RELEASE COPY -03---------------

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের সাথে ইতালিয়ান বিমান বাহিনী প্রধানের সাক্ষাত

177
0

ঢাকা, ১৬ অক্টোবরঃ- ইতালিয়ান বিমান বাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আলবার্তো রসো, বুধবার (১৬-১০-২০১৯) বিমান বাহিনী সদর দপ্তরে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এর সাথে সৌজন্য সাক্ষাত করেন।

সাক্ষাতকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ইতালিয়ান বিমান বাহিনী প্রধানকে বাংলাদেশ সফরের জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি ইতালিয়ান বিমান বাহিনী প্রধানের সাথে পারস্পরিক কুশল বিনিময় করেন এবং কিছু সময় অতিবাহিত করেন। এছাড়াও, তারা পারস্পরিক দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন এবং দুই দেশের বিমান বাহিনীর মধ্যকার বিদ্যমান সম্পর্ক আরো জোরদার করার লক্ষ্যে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

এদিন সকালে ইতালিয়ান বিমান বাহিনী প্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে যান এবং সেখানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদৎ বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে তিনি পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

বিমান বাহিনী সদর দপ্তরে এসে পৌঁছালে ইতালিয়ান বিমান বাহিনী প্রধানকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাঁকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

বাংলাদেশে অবস্থানকালে ইতালিয়ান বিমান বাহিনী প্রধান মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়, সেনা সদর, নৌ সদর, সশস্ত্র বাহিনী বিভাগ, বিমান বাহিনী ঘাঁটি বাশার, বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু সহ বিভিন্ন সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন।

উল্লেখ্য যে, ইতালিয়ান বিমান বাহিনী প্রধান ০৩ সদস্যের প্রতিনিধি দলসহ ১৬ অক্টোবর ২০১৯ তারিখে ০৩ দিনের সরকারি সফরে বাংলাদেশে আগমন করেন। ইতালিয়ান বিমান বাহিনী প্রধানের এই সফর দুই দেশের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

(177)

Close