শনিবার, ২৯শে ফেব্রুয়ারি ২০২০ ইং; ১৭ই ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ; ৪ঠা রজব ১৪৪১ হিজরী
Home বিমান বাহিনী বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের মিশর সফর শেষে দেশে প্রত্যাবর্তন
Egypt Visit

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের মিশর সফর শেষে দেশে প্রত্যাবর্তন

77
0

ঢাকা, ৩০ জানুয়ারিঃ- বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি ০৪ দিনের সরকারী সফর শেষে বৃহস্পতিবার (৩০-০১-২০২০) মিশর হতে দেশে প্রত্যাবর্তন করেছেন।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান মিশর বিমান বাহিনীর কমান্ডার লে: জেনারেল মোহাম্মদ আব্বাস হেলমি হাসেমের সাথে সাক্ষাত করেন। সাক্ষাতকালে তারা পারস্পারিক কুশল বিনিময় সহ দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করেন।
বাংলাদেশ বিমান বাহিনী প্রধান মিশর অবস্থানকালে ঐ দেশের বিমান বাহিনীর আল-মাজা বিমান ঘাঁটি, বেলবেইজ ঘাঁটি, মিশরীয় বিমান বাহিনী একাডেমী, বিমান বাহিনী জাদুঘর সহ বিভিন্ন সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করেন। এছাড়াও, তিনি আল-মাজা বিমান ঘাঁটির বিমানের ওয়ার্কসপ সহ মিশরীয় বিমান বাহিনী একাডেমীর সাইন্স উইং, ফ্লাইট সিমুলেটার, রাডার, এয়ার ট্রাফিক কন্ট্রোল এবং ল্যাব্রেটরিস এর বিভিন্ন কার্যক্রম প্রত্যক্ষ করেন যার ফলে বাংলাদেশ বিমান বাহিনীর আধুনিকায়ন ও নতুন প্রযুক্তি সংযোজনের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের এই মিশর সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী ও মিশরীয় বিমান বাহিনী এর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ ও সহযোগীতামূলক সম্পর্ক আরও সুদৃঢ় হবে এবং পেশাগত ক্ষেত্রে পারস্পারিক সহযোগীতা ও সুসম্পর্ক আরও সম্প্রসারিত হবে বলে আশা করা যায়।

উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান মিশরীয় বিমান বাহিনী কমান্ডার এবং প্রতিরক্ষা মন্ত্রনালয় এর আমন্ত্রণে গত ২৫-০১-২০২০ তারিখে সরকারী সফরে মিশরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

(77)

Close