রবিবার, ২৯শে মার্চ ২০২০ ইং; ১৫ই চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ; ৪ঠা শাবান ১৪৪১ হিজরী
Home বিমান বাহিনী বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি কর্তৃক আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উদ্যাপন
বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি কর্তৃক আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উদ্যাপন

বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি কর্তৃক আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উদ্যাপন

53
0

ঢাকা, ০৮ মার্চ ২০২০ঃ- বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া)-এর সম্মানিত সভানেত্রী ইয়াসমিন জামান (ইঅঋডডঅ চৎবংরফবহঃ ণধংসববহ তধসধহ)-এর সুচিন্তিত দিক নির্দেশনায় জাতীয় ও আন্তর্জাতিক বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি কর্তৃক ০৮ মার্চ ২০২০ তারিখে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়।

এ দিন একই সময়ে এবং একই কর্মসূচীর আওতায় বাফওয়ার অন্যান্য আঞ্চলিক শাখায়ও যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার সাথে দিবসটি উদ্যাপন করা হয়। এ উপলক্ষে বাফওয়া কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে ঢাকা এলাকায় বসবাসকারী বিমান বাহিনী সদস্যগণের পতœী এবং মহিলা কর্মকর্তাগণের উপস্থিতিতে বিমান বাহিনী শাহীন হলে আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উদ্যাপন করা হয়। উক্ত অনুষ্ঠানে বাফওয়ার সম্মানিত সভানেত্রী ইয়াসমিন জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে তিনি দিবসের তাৎপর্য তুলে ধরে উপস্থিত সকলের উদ্দেশ্যে একটি সুখী ও সমৃদ্ধশালী বিমান বাহিনী পরিবার গঠনে তথা সমাজ, জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে নারীদের ভূমিকা উল্লেখ করে মূল্যবান বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে পবিত্র কুরআন ও হাদিস শরীফের আলোকে নারীদের অধিকার ও মর্যাদা সম্পর্কিত আলোচনা করা হয়।

এছাড়াও, অনুষ্ঠানে নারীর ক্ষমতায়ন ও অর্থনৈতিক উন্নয়নে নারীর অংশগ্রহণ সম্পর্কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর মতাদর্শ ও নির্দেশনা তুলে ধরা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি বক্তা নারী দিবসের প্রতিপাদ্য উল্লেখপূর্বক আতœমর্যাদাশীল নারী সমাজ গঠনে নারীদের করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। পাশাপাশি বিভিন্ন অবস্থানে থেকে সংসার, সামাজিক, জাতীয় এবং আন্তর্জাতিক জীবনে নারীদের বিশেষ ভূমিকা ও অবদান তুলে ধরে তথ্যচিত্র উপস্থাপন করা হয়।

এছাড়াও, বিমান বাহিনী পরিবারে নারীরা কিভাবে সংসারের রক্ষণাবেক্ষণ ও তত্ত্বাবধানে অবদান রেখে চলেছেন সে বিষয়ে তাদের অভিজ্ঞতা বিনিময় করেন। এ পর্বে তারা পরিবার ও কর্মক্ষেত্রে তাদের অভিজ্ঞতা, অবস্থান ও কর্মধারা সকলের সামনে তুলে ধরেন।

 

(53)

Close