শুক্রবার, ৩রা ডিসেম্বর ২০২১ ইং; ১৯শে অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ২৭শে রবিউস-সানি ১৪৪৩ হিজরী
Home প্রতিরক্ষা মন্ত্রণালয় বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড এর মহাপরিচালক কর্তৃক বৃটিশ সশস্ত্র বাহিনীর সদস্যদের মাঝে অনুদান বাবদ নগদ অর্থ বিতরণ
1637051148793
1637051148776

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড এর মহাপরিচালক কর্তৃক বৃটিশ সশস্ত্র বাহিনীর সদস্যদের মাঝে অনুদান বাবদ নগদ অর্থ বিতরণ

162
0

ঢাকা, ১৬ নভেম্বর ২০২১: বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুল হাসান আজ মঙ্গলবার (১৬-১১-২০২১) জেলা সশস্ত্র বাহিনী বোর্ড বরিশাল এবং মেডিকেল ডিসপেনসারী বরিশাল পরিদর্শনকালে জেলা সশস্ত্র বাহিনী বোর্ড বরিশাল এর অন্তর্গত মৃত ১৪ জন বৃটিশ সশস্ত্র বাহিনীর সদস্যের বিধবা স্ত্রীগণের মাঝে Royal Commonwealth Ex Services League (RCEL) থেকে প্রাপ্ত অনুদান বাবদ নগদ অর্থ বিতরণ করেন।

উল্লেখ্য, বৃটিশ সরকার ১৯৪৫ সাল পূর্ববর্তী সময়ে সশস্ত্র বাহিনীতে যোগদানকৃত সদস্য/তদ্বীয় বিধবা স্ত্রীদের ভরণপোষনের জন্য ত্রৈমাসিক ভিত্তিতে ১৬,০০০.০০ (ষোল হাজার টাকা মাত্র) টাকা অনুদান হিসেবে প্রদান করে আসছে। যাদের মাসিক আয়/রোজগার ১৬,০০০.০০ (ষোল হাজার টাকা মাত্র) টাকার উর্ধ্বে নয়, শুধুমাত্র তারাই এই সুবিধা প্রাপ্ত হন। বর্তমানে সারা বিশ্বে ৪৮টি কমনওয়েলথ দেশে সর্বমোট ৪০,০০০ (চল্লিশ হাজার) সদস্যের মধ্যে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। বাংলাদেশে বর্তমানে মোট ১১ জন বৃটিশ প্রাক্তন সশস্ত্র বাহিনীর সদস্য ও ১৪৯ জন বিধবা স্ত্রী এই সুবিধা প্রাপ্ত হচ্ছেন।

(162)

Close