শুক্রবার, ৫ই জুন ২০২০ ইং; ২২শে জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ; ১২ই শাওয়াল ১৪৪১ হিজরী
Home সেনা বাহিনী বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সাথে জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডারের সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সাথে জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডারের সৌজন্য সাক্ষাৎ

157
0

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি ২০২০ (সোমবার) ঃ বাংলাদেশে সফররত জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উইলিয়াম মাইপাম্বে সিকাজ্যুই (Lieutenant General William Maipambe Sikazwe) আজ সোমবার (১৭-২-২০২০) সেনাবাহিনী সদর দপ্তরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।
সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক এবং দ্বিপাক্ষিক প্রশিক্ষণ সহায়তাসহ সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডার বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সাথে সাক্ষাতের পূর্বে ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে শাহাদৎবরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স¥ৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেনাকুঞ্জে তাঁকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল “গার্ড অব অনার’ প্রদান করে। গার্ড অবঅনার শেষে সেনাকুঞ্জে তিনি বৃক্ষরোপন করেন। একই দিনে তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, নৌ ও বিমান বাহিনী প্রধান এবং সশন্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসার (পিএসও) এর সাথেও সাক্ষাৎ করেন।
উল্লেখ্য, জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডার এর নেতৃত্বে ০৭ সদস্যের একটি প্রতিনিধিদল ০৬ দিনের রাষ্ট্রীয় সফরে গত ১৬ ফেব্রুয়ারি ২০২০ তারিখে ঢাকায় আগমন করেন। সফরকালে তাঁরা রামু সেনানিবাস, বাংলাদেশ মিলিটারি একাডেমি, ন্যাশনাল ডিফেন্স কলেজ, সামরিক বাহিনী কমান্ড এন্ড স্টাফ কলেজ এবং মুক্তিযুদ্ধ জাদুঘরসহ বেশ কিছু সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন। সফর শেষে প্রতিনিধি দলটি আগামী ২১ ফেব্রুয়ারি ২০২০ তারিখ জাম্বিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

(157)

Close