রবিবার, ২১শে জুলাই ২০১৯ ইং; ৬ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ; ১৭ই জিলক্বদ ১৪৪০ হিজরী
Home সেনা বাহিনী বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের প্রতিরক্ষা উপদেষ্টা ও সেনাবাহিনী প্রধানের সাথে সাক্ষাৎ
বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের  প্রতিরক্ষা উপদেষ্টা ও সেনাবাহিনী প্রধানের সাথে সাক্ষাৎ

বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের প্রতিরক্ষা উপদেষ্টা ও সেনাবাহিনী প্রধানের সাথে সাক্ষাৎ

199
0

ঢাকা, ৩০ জুন ২০১৯ (রবিবার) ঃ মিশন এলাকায় সফররত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, শনিবার (২৯-৬-২০১৯) সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের প্রতিরক্ষা উপদেষ্টা থমাস থিওফিল চিমাংগুয়া (Thomas Theophile Tchimangoua) এবং সেনাবাহিনী প্রধান মেজর জেনারেল মামাদো জেফিরিন (Mamadou Zephirin) এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।
সাক্ষাৎকালে পারস্পারিক কুশলাদি বিনিময়ের পর তাঁরা উভয়ই বাংলাদেশ সেনাবাহিনী প্রধানকে সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের নবগঠিত সেনাবাহিনীকে প্রশিক্ষণ সহায়তা প্রদানের জন্য অনুরোধ করেন। বাংলাদেশ সেনাবাহিনী প্রধান এই প্রস্তাবটি আন্তরিকতার সাথে গ্রহণ করেন এবং তাৎক্ষনিকভাবেই সে দেশে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ মেডিক্যাল কন্টিনজেন্টকে প্রশিক্ষণ সহায়তা প্রদানের নির্দেশ দেন।
এ সময় বাংলাদেশ সেনাবাহিনী প্রধান উভয়কেই বাংলাদেশে আসার এবং এ দেশের সেনাবাহিনীর কার্যক্রম পরিদর্শনের আমন্ত্রণ জানান। তিনি সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের সেনাবাহিনীর অফিসার ও অন্যান্য পদবির সেনাসদস্যদের ব্যক্তিগত ও দলগত প্রশিক্ষণ সহায়তা প্রদানের পাশাপাশি ইংলিশ ভাষা শিক্ষা প্রশিক্ষণ সহায়তারও প্রস্তাবনা দেন।

(199)

Close