বুধবার, ২৫শে মে ২০২২ ইং; ১১ই জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৩শে শাওয়াল ১৪৪৩ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা বিইউপিতে “বাংলাদেশে করঃ অতীত, বর্তমান ও ভবিষ্যৎ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
R - 03
R - 02

বিইউপিতে “বাংলাদেশে করঃ অতীত, বর্তমান ও ভবিষ্যৎ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

43
0

ঢাকা, ১১ মে ২০২২: আজ ১১ মে ২০২২ তারিখে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এ ফ্যাকাল্টি অব আর্টস অ্যান্ড সোশ্যাল সাইন্স (এফএএসএস) এর অধীনস্ত পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন বিভাগ কর্তৃক আয়োজিত “বাংলাদেশে করঃ অতীত, বর্তমান ও ভবিষ্যৎ” শীর্ষক সেমিনার এ বিশ্ববিদ্যালয়ের ‘বিজয় অডিটোরিয়ামে’ অনুষ্ঠিত হয়। অর্থনৈতিক ও সামাজিক উদ্দেশ্য পূরণের লক্ষ্যে রাজস্ব এবং উন্নয়ন ব্যয় মেটাতে সরকারি রাজস্বের প্রধান উৎসগুলোর মধ্যে কর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। উক্ত সেমিনারটি বাংলাদেশের কর ব্যবস্থার অতীত, বর্তমান এবং ভবিষ্যত অবস্থা সম্পর্কে এবং কর সংস্কারকে ত্বরান্বিত করার বিষয়টি বিষদভাবে আলোচনা করা হয়।

উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব এম. এ. মান্নান, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মোঃ মাহবুব-উল-আলম, এনডিসি, এএফডবিøউসি, পিএসসি, এমফিল, পিএইচডি। এফএএসএস এর ডিন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শামছুল আরেফীন, এনডিসি, পিএসসি, এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রবন্ধবক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক সচিব এবং জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর সাবেক চেয়ারম্যান ড. মুহাম্মদ আব্দুল মজিদ।

মাননীয় মন্ত্রী তার বক্তব্যে দেশের অর্থনীতিকে স্থিতিশীল রাখতে কর ব্যবস্থার পরিধি বৃদ্ধি করার ক্ষেত্রে নতুন নতুন খাত তৈরী করতে বলেন। বৈদেশিক ঋণের সুষম ব্যবহার নিশ্চিত করতে এবং এই ঋণ পরিশোধের জন্য দক্ষ মানবসম্পদ তৈরি করতে সকলকে একযোগে কাজ করার জন্য আহবান জানান ।

সেমিনারে অন্যান্যের মাঝে আরও উপস্থিত ছিলেন বিইউপির উপ-উপাচার্য প্রফেসর ড. খন্দকার মোকাদ্দেম হোসেনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ।

(43)

Close