বৃহস্পতিবার, ৫ই ডিসেম্বর ২০১৯ ইং; ২১শে অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ; ৭ই রবিউস-সানি ১৪৪১ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা বিইউপিতে ১১তম বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত
REL - 03---
REL - 02---
REL - 01---

বিইউপিতে ১১তম বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত

61
0

ঢাকা, ২৬ জুন, ২০১৯: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর ১১তম বার্ষিক সিনেট সভা আজ বুধবার (২৬.০৬.২০১৯) বিইউপির বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ এমদাদ উল বারী, এনডিসি, পিএসসি, টিই (Maj Gen Md Emdad-Ul-Bari, ndc, psc, te)।

সভায় সিনেট চেয়ারম্যান বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক, উন্নয়ন কার্যক্রমসহ বিভিন্ন দিক নিয়ে বক্তব্য উপস্থাপন করেন। পরে বিইউপির ট্রেজারার এয়ার কমডোর মুহাম্মদ বেলাল, বিইউপি, এনডিইউ, এনডিসি, পিএসসি, জিডি(পি) (Air Cdre Muhammad Belal, BUP, ndu, ndc, psc, GD(P) ২০১৮-২০১৯ অর্থবছরের সংশোধিত বাজেট ৯৮ কোটি ৮৯ লক্ষ টাকা ও ২০১৯-২০২০ অর্থবছরের ১০৬ কোটি ৬৩ লক্ষ টাকার বাজেট উপস্থাপন করেন। সিনেট সদস্যগণ উপাচার্য মহোদয়ের ভাষণ ও ট্রেজারার এর বক্তৃতার ওপর আলোচনা করেন এবং সর্বসম্মতিক্রমে বাজেট প্রস্তাব অনুমোদন করেন।

এছাড়াও, সিনেট সভায় বিইউপির ১১তম বার্ষিক প্রতিবেদন (জুলাই ২০১৮-জুন ২০১৯) পেশ করেন পাবলিক রিলেশন ইনফরমেশন অ্যান্ড পাবলিকেশন্স অফিসের চিফ এয়ার কমডোর মোঃ আমিনুল ইসলাম,এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, জিডি(পি) (Air Cdre M Aminul Islam, ndu, afwc, psc, GD(P)) এবং সর্বসম্মতিক্রমে সদস্যগণ উক্ত প্রতিবেদনটি অনুমোদন করেন।

বাজেটে সমাবর্তন, বই, জার্নাল ও ডকুমেন্ট ক্রয়, জার্নাল প্রকাশনা, ছাত্র-ছাত্রীদের মেধাবৃৃত্তি প্রদান, কারিকুলামের আধুনিকায়ন, কম্পিউটার সামগ্রী ও বই অনুদান, গবেষণা ব্যয়, মৌলিক গ্রন্থ প্রকাশনা, বিদেশি বিশ্ববিদ্যালয়ের সাথে একাডেমিক বিনিময় কর্মসূচিতে অংশগ্রহণসহ একাডেমিক উন্নয়নে ব্যয় বরাদ্দের উপর বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে।

সিনেট সভায় সংসদ সদস্য জনাব মোস্তাফিজুর রহমান (Mr. Mostafizur Rahman), সংসদ সদস্য জনাব এইচ.এন আশিকুর রহমান (Mr. H N Ashequr Rahman), সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম (বীর উত্তম) (Major (Retd) Rafiqul Islam, Bir Uttam), এবং বিইউপির উপ-উপাচার্য প্রফেসর প্রফেসর ড: এম আবুল কাশেম মজুমদার সহ (Prof. M Abul Kashem Mozumder, PhD) সিনেটের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

সভায় বিইউপির ভিসি ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ এমদাদ উল বারী, এনডিসি, পিএসসি, টিই তাঁর বক্তব্যে গত এক বছরে বিইউপির উল্লেখযোগ্য কার্যক্রমের একটি চিত্র সিনেট সদস্যদের সামনে তুলে ধরেন। তিনি বলেন, বর্তমানপ্রধানমন্ত্রী শেখহাসিনার নেতৃত্বাধীন সরকার একটানা তৃতীয় মেয়াদে ক্ষমতাসীন হন এবং এতে শিক্ষাসহ সার্বিক ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অক্ষুন্ন রয়েছে। শিক্ষার উন্নয়নের ধারাবাহিকতার প্রভাব বিইউপিতেও পরিলক্ষিত হচ্ছে। তিনি আরো বলেন, বিইউপি বয়সে নবীন হলেও আমাদের শিক্ষক ও শিক্ষার্থীরা দেশ ও বিদেশে নিয়মিত প্রতিভার স্বাক্ষর রেখে চলেছে। এয়াড়া, তিনি বিইউপির ক্রমবর্ধমান চাহিদার সাথে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প সম্পর্কেও অবহিত করেন।

পরিশেষে তিনি সভায় উপস্থিত সকল সম্মানিত সদস্যকে ধন্যবাদ জানিয়ে বিইউপির ১১তম বার্ষিক সিনেট সভার সমাপ্তি ঘোষণা করেন।

(61)

Close