বুধবার, ২১শে আগস্ট ২০১৯ ইং; ৬ই ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ; ১৮ই জিলহজ্জ ১৪৪০ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা বিইউপিতে “Environment Fest – 2019” এবং “Achieving Sustainable Development Goals: Affordable and Clean Energy”  শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
বিইউপিতে “Environment Fest – 2019” এবং  “Achieving Sustainable  Development Goals: Affordable and Clean Energy”  শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

বিইউপিতে “Environment Fest – 2019” এবং “Achieving Sustainable Development Goals: Affordable and Clean Energy”  শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

7
0

ঢাকা, ১৮ এপ্রিল ২০১৯: মিরপুর সেনানিবাসস্থ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি)-তে আজ বৃহস্পতিবার (১৮-৪-২০১৯) “Environment Fest – 2019” এবং “অপযরবারহম “Achieving Sustainable Development Goals: Affordable and Clean Energy” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাবমোঃ শাহাব উদ্দিন (Mr.Md.Shahab Uddin)। মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সায়েন্টিফিক রিসার্চ এর ডিরেক্টর এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর অধ্যাপক এম.রিযওয়ান খান, পিএইচডি(Professor Mohammad Rezwan Khan PhD.)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনবিইউপির ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল মোঃ এমদাদ উল বারী, এনডিসি, পিএসসি, টিই (Major General Md Emdad-Ul-Bari, ndc, psc, te)এবং বিইউপির প্রো-ভিসি প্রফেসর ড: এম আবুল কাশেম মজুমদার (Professor M Abul Kashem Mozumder, PhD)এবং জনাব মুকিত মজুমদার বাবু(গঁয়ববফ গধলঁসফবৎ ইধনঁ), চেয়ারমান, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন।

উল্লেখ্য, সেমিনার শেষে মাননীয় মন্ত্রী বিইউপি কনকোর্সে অনুষ্ঠিত Environment Fest – 2019 এর উদ্বোধন করেন। পরে, মাননীয় মন্ত্রী ফেস্টে প্রদর্শীত বিভিন্ন পোষ্টার পরিদর্শন করেন । উক্ত ফেস্টে যথাক্রমে ফটোগ্রাফি কম্পিটিশন, ইকো অলিম্পিয়াড, প্রজেক্ট মডেলস, পোস্টার প্রেজেন্টেশনসহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় ৫০ টি বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ১০০০ এর বেশি প্রতিযোগী অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উক্ত বিষয়ের উপর বিশেষজ্ঞ ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আমন্ত্রিত অতিথি, গণমাধ্যমকর্মীসহ বিইউপির সকল স্তরের শিক্ষক,কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

(7)

Close