রবিবার, ২৫শে আগস্ট ২০১৯ ইং; ১০ই ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ; ২৩শে জিলহজ্জ ১৪৪০ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা বিইউপির ১১তম প্রতিষ্ঠা দিবস উদযাপিত
R-03 copy--
R-02 copy--
R-01 copy--

বিইউপির ১১তম প্রতিষ্ঠা দিবস উদযাপিত

82
0

ঢাকা, ৩১ জুলাই ২০১৯ : প্রাকৃতিক সৌন্দর্যের অন্যন্য নিদর্শন এবং শিক্ষাপল্লী হিসেবে খ্যাত মিরপুর সেনানিবাসে বাংলাদেশের ব্যতিক্রমী অন্যতম পাবলিক বিশ্ববিদ্যালয় হচ্ছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি)।

বিইউপি কালচারাল ক্লাব এবং লিটারেচার ক্লাব এর যৌথ উদ্যোগে বৃষ্টিস্নাত এই বর্ষায় বর্ষাবরণের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের একাদশ প্রতিষ্ঠা দিবস পালন করা হয়। বিশ্ববিদ্যালয়টি হাঁটি হাঁটি পা পা করে ১০টি বছর পার করে ১১তম বর্ষে পদার্পণ করলো। বিশ্ববিদ্যালয়ের একাদশ প্রতিষ্ঠা দিবস উপলক্ষে প্রতিষ্ঠানের ভবনগুলোতে আলোকসজ্জাসহ বর্ষার আমেজে সমগ্র ক্যাম্পাস নতুন সাজে সেজে উঠে, মূল প্রবেশ পথে তৈরি করা হয় রঙিন তোরণ। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের রাস্তা, করিডোরগুলো সাজানো হয় বেলুন, ফেস্টুন আর নানা রঙের পতাকায়।

দিবসটি উপলক্ষে বুধবার ৩১ জুলাই ২০১৯ বিইউপি কনকোর্সে মূল অনুষ্ঠান শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মেজর জেনারেল মোঃ এমদাদ উল বারী, এনডিসি, পিএসসি, টিই প্রতিষ্ঠা দিবসের কেক কেটে এবং বিশ্ববিদ্যালয়ের লোগো সংবলিত বেলুন ও পায়রা উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন। এছাড়া, বিইউপির উপ-উপাচার্য প্রফেসর ড: এম আবুল কাশেম মজুমদারসহ সকল শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ এই বর্ণাঢ্য অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে উপাচার্য মহোদয় উপস্থিত সকল শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে অভিনন্দন জানান।

বিইউপির কর্মকর্তা, শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে অনুষ্ঠিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং জলের গানের অনবদ্য পরিবেশনার মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির সমাপ্তি ঘটে।

(82)

Close